--- বিজ্ঞাপন ---

পাকিস্তানের জন্য ইমরান খানের নতুন পরিকল্পনা!

0

নিউজ ডেস্ক: এশিয়ার দুই পারমাণবিক শক্তিধর দেশের মধ্যে টান টান উত্তেজনা প্রশমন হয়েছে। পাকিস্তানে আটক ভারতীয় পাইলট অভিনন্দনকে ফিরিয়ে দিয়ে বিশ্ব নেতাদের কাছ থেকে প্রশংসা কুঁড়িয়েছেন।

তার নয়া পাকিস্তানের প্রথমেই তিনি ক্ষুধা, দারিদ্র ও স্বাস্থ্যসেবায় বিশেষ নজর দিয়েছেন। স্বাস্থ্যসেবায় এবার নতুন উদ্যোগ নিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ১ লাখ ১২ হাজার পরিবারের কাছে ইনসাফ হেলথ কার্ড বিতরণ করা হয়েছে, যাতে ৭ লাখ ২০ হাজার মানুষ বিনামূল্যে সরকারি স্বাস্থ্যসেবা পাবেন।

এ কার্ডের মাধ্যমে বিনামূল্যে জরুরি স্বাস্থ্যসেবা মিলবে ওই কার্ডধারীদের। এছাড়াও তিনি প্রত্যন্ত অঞ্চলের স্বাস্থ্যসেবায় নতুন কিছু পরিকল্পনা করেছেন।

এলাকার মানুষদের মাঝে ইনসাফ কার্ড বিতরণ করেন ইমরান খান। ১ লাখ ১২ হাজার পরিবারের কাছে এ কার্ড বিতরণ করা হয়েছে, যাতে ৭ লাখ ২০ হাজার মানুষ বিনামূল্যে সরকারি স্বাস্থ্যসেবা পাবেন।

ইমরান খান আরও বলেন, আপনাদের জন্য ভ্রাম্যমাণ হাসপাতাল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। খুব শীঘ্রই তা চালু করা হবে। সেখানে একটি গাড়িতে সার্জিক্যাল উপকরণ থাকবে, যাতে যেকোনো ধরনের অপারেশন করা যায় সেজন্য সেখানে মেডিকেল ও ফার্মাসি সংশ্লিষ্ট লোকজনও থাকবেন। এই ভ্রাম্যমান হাসপাতাল প্রত্যেক জেলায় স্বাস্থ্যসেবা দেবে।

জনগণ যাতে স্বাস্থ্যসেবা নিতে দুর্ভোগে না পড়েন সেজন্য শীঘ্রই প্রত্যন্ত অঞ্চলসমূহে ৪টি করে এম্বুলেন্স সরবরাহ করা হবে।

আগামী নির্বাচনকে সামনে রেখে এটা আমার প্রথম কর্মসূচি। আপনাদের সবার সঙ্গে আমি একান্তভাবে আছি। আমি আপনাদের জানাতে চাই আমি এখানে কেন এলাম? এর প্রথম কারণ হলো এই এলাকাটি আমাদের দেশের সবচেয়ে দুর্গম ও প্রত্যন্ত অঞ্চল। পুরো পাকিস্তানের মধ্যে সবচেয়ে দরিদ্র মানুষেরা এ এলাকায় বসবাস করেন।

গত ৪ বছরে থার অঞ্চলের প্রায় ১৩০০ শিশু ক্ষুধা ও অপুষ্ঠির কারণে মৃত্যুবরণের ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেন ইমরান খান। তিনি বলেন, আমি দ্রুত এ ব্যাপারে পরিকল্পনা করেছি। পাকিস্তানের মানুষ যাতে দারিদ্রতা চলে যায় সেটাই আমার বিশেষ লক্ষ্য। থারপাকার এলাকাটি খুবই দারিদ্র এলাকা, তাই এই এলাকাতেই আমি আসার সিদ্ধান্ত নিয়েছি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী জানান, পাকিস্তান থেকে দারিদ্রতা সম্পূর্ণভাবে নির্মূল করবেন। এটাই তার প্রথম লক্ষ্য। পুষ্টিহীনতায় যেসব শিশু মারা যাচ্ছে তাও তাকে ব্যাপক পীড়া দিচ্ছে। নতুন পাকিস্তানের জন্য তিনি ক্ষুধা ও দারিদ্র মুক্ত পাকিস্তান উপহার দেয়ার জন্য কাজ করে যাচ্ছেন।

সূত্র: ডন

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.