--- বিজ্ঞাপন ---

অগ্নিদগ্ধ নুসরাতের মৃত্যু, প্রধানমন্ত্রীর শোক

0
নিউজ ডেস্ক: ফেনীতে অগ্নিদগ্ধ মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার রাত সাড়ে ৯টায় রাফির মৃত্যুর খবর জেনেই গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি নুসরাতের শোকসন্তপ্ত পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন তিনি।
এর আগে নুসরাতের চিকিৎসায় দায়িত্বে থাকা বার্ন ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানিয়েছেন, প্রধানমন্ত্রী নুসরাতের চিকিৎসার খোঁজ-খবর রেখেছেন। মারা যাওয়ার আগেও তার চিকিৎসার ব্যাপারে কথা হয়েছিল।
উল্লেখ্য, গত ৬ এপ্রিল সকালে সোনাগাজী পৌর এলাকার ইসলামিয়া সিনিয়ার ফাজিল মাদরাসা পরীক্ষা কেন্দ্রে নুসরাত জাহান রাফির (১৮) গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। রাফি ওই মাদরাসা থেকেই আলিম পরীক্ষা দিচ্ছিলেন।
পরীক্ষার জন্য নির্ধারিত কক্ষ থেকে ছাদে ডেকে নিয়ে কয়েকজন বোরকাপরা নারী পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটায় বলে অভিযোগ রাফির পরিবারের। তারা জানান, মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সিরাজউদ্দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে দায়ের করা মামলা তুলে না নেয়ায় এ ঘটনা ঘটেছে। এ তথ্য ফেনী সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় পুলিশকেও জানিয়েছিলেন ওই শিক্ষার্থী। তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় ওইদিন বিকালে ঢাকা মেডিক‍্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের ১০২ নম্বর কক্ষে ভর্তি করা হয়। পরে তাকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়।
রাফির অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। পরে মঙ্গলবার অস্ত্রোপচার করার পর রাফি শঙ্কামুক্ত নন বলে জানান চিকিৎসকরা। আজ বুধবার রাত সাড়ে ৯টার দিকে মারা যান নুসরাত জাহান রাফি।
আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.