--- বিজ্ঞাপন ---

প্রশাসনিক কর্মকর্তা খাদেম হত্যায় ৬ জনের ফাঁসি

0

নিউজ ডেস্ক: ঢাকা বিভাগীয় কমিশনার অফিসের প্রশাসনিক কর্মকর্তা আমিনুল হক খাদেম ওরফে আনিস খাদেমকে গুলি করে হত্যা মামলায় ৬ জনের ফাঁসি ও একজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। আজ ঢাকার ৪ নং দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবদুুর রহমান সরদার এ রায় ঘোষণা করেন। ১০ বছর আগে আহমদুল্লাহ স্টেটের ক্ষমতা দখলকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।
ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, শহিদুর রহমান খাদেম, মাহবুব আলম লিটন, শেখ শামীম আহম্মেদ, জুয়েল, কামাল হোসেন বিপ্লব, সোহেল। আজগর হোসেন রানার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেয়া হয়েছে। এছাড়া যাবজ্জীবনপ্রাপ্ত আসামি হলেন আবদুল্লাহ  মোহাম্মদ নাজিম উদ্দিন বাবু।
মামলার নথি থেকে জানা যায়, ২০০৯ সালের ৩রা মে আহমদুল্লাহ স্টেটের ক্ষমতা দখলকে কেন্দ্র  করে মালিবাগ হোল্ডিংয়ের পশ্চিম পাশে পরিকল্পিতভাবে আমিনুল হক খাদেম ওরফে আনিস খাদেমকে গুলি করে হত্যা করা হয়। ঘটনার পরের দিন তার ছেলে সাইদুল হক খাদেম রাজধানীর মতিঝিল থানায় একটি হত্যা মামলা করেন।
২০০৯ সালের ৩০শে নভেম্বর আটজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন র‌্যাব-৩ এর সদস্য মজিবুর রহমান। অভিযুক্ত আটজনই আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

২০১৪ সালের ৮ই জুন আসামিদের বিরুদ্ধে পেনাল  কোডের ৩০২/৩৪/৩৭৯/৪১১ ধারায় অভিযোগ গঠন করেন আদালত। মামলায় বিভিন্ন সময়ে ১৭ জন সাক্ষ্য দিয়েছেন।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.