--- বিজ্ঞাপন ---

আমরা লড়াই করে যাবো

0

গণতন্ত্রের জন্য বিএনপি লড়াই করে যাবে মন্তব্য করে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আমরা গণতন্ত্রের জন্য লড়াই করে যাবো- যতদিন বাংলাদেশে গণতন্ত্র, আইনের শাসন এবং বিচারবিভাগের স্বাধীনতা ফিরে না আসবে- ততদিন জাতীয়তাবাদী দল মানুষের সাথে থাকবে এবং আন্দোলন করবো।

বৃহস্পতিবার(৩০ মে) রাজধানীর চন্দ্রিমা উদ্যানে শহীদ রাষ্ট্র জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এর আগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি ও এর অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মীদের নিয়ে শহীদ জিয়ার সমাধিতে ফুল দিতে শ্রদ্ধা জানান।

পরে সাংবাদিকদেরকে মওদুদ আহমদ বলেন, হাজার চেষ্টা করলেও শহীদ জিয়াকে বাংলাদেশের ইতিহাস থেকে দূরে সরিয়ে দেওয়া যাবে না। বাংলাদেশ যতদিন থাকবে ততদিন শহীদ জিয়াকে এদেশের মানুষ স্মরণ করবে। তার অনেক কারণ, এর মধ্যে অন্যতম হলো, একদলীয় শাসনের প্রেক্ষাপটে তিনি ক্ষমতায় এসে দেশে গণতন্ত্র ফিরিয়ে দিয়েছেন। সেই আন্দোলনে এখনো আমরা আছি। আমাদের নেত্রী জেলখানা আছেন। তবে বিএনপি এখনো সজাগ, এখনো সচেষ্ট এবং একটি শক্তশালী সংগঠন।

এর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এ দেশে গণতন্ত্র ফিরিয়ে নিয়ে এসেছেন এবং বাক-স্বাধীনতা দিয়েছেন। কিন্তু আজকে অত্যান্ত দুর্ভাগ্যের বিষয় গণতন্ত্রের মাতাকে একটি মিথ্যা মামলায় কারাগারে আটক করে রেখেছে।

মির্জা ফখরুল বলেস, আজকে জিয়াউর রহমানের সমাধিতে আমরা শপথ নিয়েছি, গণতন্ত্রের মাতা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও দেশের গণতন্ত্রকে মুক্ত করবো।

শ্রদ্ধা শেষে সমাধির প্রাঙ্গণে জাতীয়তাবাদী ওলামা দল আয়োজিত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে মির্জা ফখরুলসহ বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, আহমদ আযম খান, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.