--- বিজ্ঞাপন ---

হাজী নিয়ে প্রথম ফ্লাইট ৪ জুলাই

0

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দুই মাসব্যাপী হজ ফ্লাইট পরিচালনায় শিডিউল ফ্লাইটসহ মোট ৩৬৫টি হজ ফ্লাইট পরিচালনা করবে। এর মধ্যে ৩০৪ ডেডিকেটেড এবং ৬১টি শিডিউল ফ্লাইট। চলতি মাসের ৪ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ‘প্রি-হজ’এ ১৮৯টি ফ্লাইট পরিচালনা করা হবে, যার মধ্যে ডেডিকেটেড ১৫৭টি এবং শিডিউল ৩২টি। পোস্ট-হজে ১৪৭টি ফ্লাইট চলবে আগামী ১৭ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত যার মধ্যে ডেডিকেটেড ১১৮টি এবং শিডিউল ২৯টি। এর মধ্যে বাংলাদেশ থেকে মদিনায় ১৮টি ও মদিনা থেকে বাংলাদেশে ১৫টি সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে।

সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারহাত হাসান জামিল।

তিনি বলেন, চলতি মৌসুমের প্রথম হজ ফ্লাইট বিজি-৩০০১ আগামী বৃহস্পতিবার সকাল ৭টা ১৫ মিনিটে ৪১৯ জন হজযাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে। একই দিন ফ্লাইট বিজি-৩১০১ বেলা ১১টা ১৫ মিনিটে, বিজি-৩২০১ বিকাল ৩টা ১৫ মিনিটে, বিজি-৩৩০১ রাত ৭টা ১৫ মিনিটে এবং শিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ রাত ৮টা ১৫ মিনিটে জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়বে। চট্টগ্রাম এবং সিলেট থেকেও ১৯টিসহ তিনটি হজ-ফ্লাইট পরিচালনা করা হবে।

এ ছাড়া হজযাত্রীদের ঢাকা-জেদ্দা-ঢাকা এবং ঢাকা-মদিনা-ঢাকা রুটে পরিবহনের জন্য বিমানের চারটি নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ প্রস্তুত রাখা হয়েছে।

 

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.