--- বিজ্ঞাপন ---

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশন বাধ্যতামূলক

0

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামূলক করার পাশাপাশি তা নিবিড় মনিটরিংয়ের নির্দেশ দিয়েছে শিক্ষা অধিদপ্তর। জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন নিবিড় মনিটরিংয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে অধিদপ্তরের মাঠ পর্যায়ের কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানদের বলা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের একাধিক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন।

শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা জানান, একাদশ জাতীয় সংসদের ‘শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র তৃতীয় সভায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামূলক করার পাশাপাশি তা নিবিড় মনিটরিংয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়। গত ১৬ জুন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সিদ্ধান্তের বিষয়টি চিঠি দিয়ে শিক্ষা অধিদপ্তরকে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

কর্মকর্তারা আরো জানান, সে প্রেক্ষিতে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামূলক করার পাশাপাশি তা নিবিড় মনিটরিংয়ের নির্দেশনা দেয়া হয়েছে। বিষয়টি জানিয়ে গতকাল মঙ্গলবার (২ জুলাই) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সব আঞ্চলিক পরিচালক, জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা ও সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের চিঠি পাঠিয়ে এ সংক্রান্ত নির্দেশনা দেয়া হয়েছে।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.