--- বিজ্ঞাপন ---

পাকিস্তানের শেয়ার বাজারে মাফিয়া ডন দাউদের বিপুল টাকা

0

দুনিয়ার একাধিক দেশে মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের সম্পত্তি ফ্রিজ করেছে সে দেশের সরকার। তার পরই টাকা খাটানোর নতুন রাস্তা বের করেছে ডি কোম্পানি। গোয়েন্দা সূত্রে খবর, পাকিস্তান স্টক এক্সচেঞ্জে বিপুল টাকা বিনিয়োগ করেছে দাউদ। ড্রাগ চোরাচালান, অস্ত্র ব্যবসা, জাল নোটের কারবার থেকে আসা বিপুল টাকা বিনিয়োগ করার জায়গা খুঁজে পাচ্ছে না ডি কোম্পানি। ফলে সেই টাকা ঢালা হচ্ছে স্টক এক্সচেঞ্জে।

বর্তমানে লন্ডনের জেলে বন্দি ডি কোম্পানির পয়েন্ট ম্যান জাবির মোতি। দাউদ ইব্রাহিমের ৫টি কোম্পানি চালায় এই জাবির। এদের সবকটির নাম পাকিস্তান স্টক এক্সচেঞ্জ নথিভূক্ত। এছাড়াও পাকিস্তানের হাবিব ব্যাঙ্কের একাধিক কোম্পানিতে বিনিয়োগ করে জাবির। এর মধ্যে রয়েছে হাবিব মেট্রোপলিটান ফাইনানশিয়াল সার্ভিসেস।

গোয়েন্দা সূত্রে খবর, হাবিব ব্যাঙ্কের কর্মকর্তাদের সঙ্গে দাউদ ইব্রাহিমের পরিচয় করিয়ে দেন ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। প্রসঙ্গত, জাভেদ মিয়াঁদাদ একসময় ছিলেন হাবিব ব্যাঙ্কের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট। তিনি আবার দাউদের বেয়াই।

উল্লেখ্য ২০১৭ সালে হাবিব ব্যাঙ্কের বিরুদ্ধে হাওলায় টাকা লেনদেনের অভিযোগ এনেছিল মার্কিন যুক্তরাষ্ট্র। নেপালে ডি কোম্পানির ব্যবসা হাবিব ব্যাঙ্কের মাধ্যমে হয় বলেও অভিযোগ রয়েছে।সূত্র## সূত্রঃ জিনিউজ

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.