--- বিজ্ঞাপন ---

বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য বিশেষ ছাড় চট্টগ্রামে প্রথমবারের মত ‘অষ্ট্রেলিয়ান শিক্ষামেলা ‘ ৩১ জুলাই শুরু হচ্ছে রেডিসন ব্লুতে

0

চট্টগ্রাম (২৯ জুলাই): চট্টগ্রামে এবারই  প্রথম  শুরু হতে যাচ্ছে অষ্ট্রেলিয়া পড়তে ইচ্ছুকদের জন্য ‘স্টাডি ইন অষ্ট্রেলিয়া এক্সপো  ২০১৯’। আন্তর্জাতিক শিক্ষা বিষয়ক পরামর্শক প্রতিষ্ঠান ‘ম্যান্টরস-চট্টগ্রাম’ ও ‘প্যাক এশিয়া-চট্টগ্রাম’ শাখার যৌথ উদ্যোগে আগামী ৩১ জুলাই চট্টগ্রামের রেডিসন ব্লু ভিউতে এ শিক্ষা মেলা অনুষ্ঠিত হবে। আজ সোমবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সেমিনার হলে এক সংবাদ সম্মেলনে উদ্যোক্তাদের পক্ষ থেকে প্যাক এশিয়ার শাখা প্রধান মাঞ্জুমা মোর্শেদ এ তথ্য জানান। তিনি অষ্ট্রেলিয়ার বিশ্বমানের বিশ্ববিদ্যালয়গুলোর পক্ষ থেকে বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য এবারই ফি’তে বিশেষ ছাড় সহ নানা সুবিধাদির বিস্তারিত তুলে ধরেন।

চট্টগ্রামের এ শিক্ষামেলায় এবার অষ্ট্রেলিয়ার অন্যতম শীর্ষ বিশ্ববিদ্যালয় সিডনীর ম্যাককুয়্যারি বিশ্ববিদ্যাল অন স্পট আবেদনে ভর্তিসহ ১০ হাজার অষ্ট্রেলীয় ডলার ছাড় দিচ্ছে। এছাড়াও অন্যান্য বিশ্ববিদ্যালয়সমূহ এ শিক্ষামেলায় নানা সুবিধা দিচ্ছে। মেলায় অংশ নিচ্ছে এসব বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে রয়েছে, ইউটিএস ইনসার্চ, ওলোংগং বিশ্ববিদ্যালয়, ডেকিন বিশ্ববিদ্যালয়, সাউদার্ন ক্রস বিশ্ববিদ্যালয় ও ক্যাথলিক বিশ্ববিদ্যালয়সহ আরও কয়েকটি খ্যাতনামা বিশ্ববিদ্যালয়।

মেলা সম্পর্কে প্যাক এশিয়া এর চট্টগ্রাম শাখা প্রধান মিস মাঞ্জুমা মোর্শেদ জানান, ‘বাংলাদেশে অনেক শিক্ষার্থী বিদেশে উচ্চশিক্ষা গ্রহণে আগ্রহী হলেও সঠিক তথ্য ও দিক নির্দেশনা না পাওয়ার কারণে দীর্ঘ দিনের স্বপ্ন পূরণে ব্যর্থ হচ্ছেন।’ এই মেলায় আগত শিক্ষার্থী এবং অভিভাবকরা অষ্ট্রেলিয়ার শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে সরাসরি কথা বলে ব্যাচেলরস থেকে সব লেভেলে ভর্তি, বৃত্তি সুবিধা এবং ভিসা সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে পারবেন।

এসময় আরও উপস্থিত ছিলেন পরামর্শক প্রতিষ্ঠানের ব্যবস্থাপক আরাফাত রশীদ, কাউন্সিলর রনি বিশ্বাসসহ অন্যান্যরা। এছাড়া, প্রত্যেক শিক্ষার্থী সপ্তাহে ২০ ঘন্টা এবং সামার ব্রেকে ছুটির দিনগুলোতে ৪০ ঘন্টা কাজ করার সুযোগও পাবে যা দিয়ে তারা থাকা-খাওয়ার ব্যয় মেটাতে পারবেন বলে তিনি জানান।

অষ্ট্রেলিয়ার এ শিক্ষামেলা ৩১ জুলাই বুধবার সকাল সাড়ে ১১টা থেকে বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত এ মেলা চলবে জানিয়েছেন উদ্যোক্তারা।

 

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.