--- বিজ্ঞাপন ---

ডেঙ্গু রোগ প্রতিরোধে রেড ক্রিসেন্টের মশারি বিতরণ…..

0
এন.এইচ নিরব : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিটের উদ্যোগে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের বাস্তবায়নে  ০৯ আগস্ট ২০১৯ ইং শুক্রবার দুপুর ৩ টায় নগরীর দেবপাহাড়ে বসবাসরত ১৯টি নি¤œবিত্ত পরিবারের মাঝে ডেঙ্গু রোগ প্রতিরোধে মশারি ও হাইজিন পার্সেল এবং পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ২৫ টি পরিবারের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরন করা হয় ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিডিআরসিএস চট্টগ্রাম সিটি ইউনিটের সেক্রেটারি অবদুল জব্বার। এছাড়াও উপস্থিত ছিলেন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের স্বাস্থ্য ও সেবা বিভাগীয় উপ প্রধান মো: তৌহিদুল ইসলাম, চট্টগ্রাম কলেজ ইউনিটের যুব প্রধান সুজিত রুদ্র, মুক্তদল সদস্য দীপ্ত বিশ্বাস, যুব সদস্য আরসাদ হোসাইন, আনোয়ারুল আজিম প্রমুখ । প্রধান অতিথি তার বক্তব্যে বলেন – অঝোর ধারা অথবা ঢিমে তালের বৃষ্টিতে ঘরের কোণে জমতে পারে বৃষ্টির পানি। আর তাই ডেকে আনতে পারে মশাবাহিত নানা রোগ। এসব রোগ প্রতিরোধে মশা নিয়ন্ত্রণ এবং সতর্কতার উপরই গুরুত্ব দিতে হবে আমাদের সকলকে।

তাই ডেঙ্গু রোগ প্রতিরোধে আমাদের দিনে অথবা রাতে ঘুমানোর সময় অবশ্যই মশারি ব্যবহার করতে হবে। জমে থাকা পানিতে ব্লিচিং পাউডার ছিটাতে হবে। পাশাপাশি হাত পা ঢাকা থাকে এমন কাপড় পরিধান করতে হবে । প্রয়োজনে ডাক্তারের পরামর্শ গ্রহন করতে হবে।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.