--- বিজ্ঞাপন ---

চট্টগ্রামে রোহিঙ্গাদের এনআইডি জালিয়াতি : ইসি কর্মচারীসহ আটক ৩

0

 

চট্টগ্রাম, (১৭ সেপ্টেম্বর,২০১৯ ইং): দেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বানিয়ে দেয়ার ঘটনার সঙ্গে জড়িত চক্রটির ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকীদের গ্রেপ্তারের জন্য অভিযান চলছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসের ১ কর্মচারীসহ ৩ জনকে আটক করা হয়েছে। এরা হচ্ছে, ডবলমুরিং থানা নির্বাচন অফিসের অফিস সহায়ক মো. জয়নাল আবেদীন, তার সহযোগী চালক বিজয় দাস ও তার বোন সীমা দাস ওরফে সুমাইয়া।

সোমবার রাত ১১টার দিকে তাদেরকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন।

এনআইডি জালিয়াতি চক্রের এই ৩ জনকে আটকের পর চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান সাংবাদিকদের  বলেন, জেলা নির্বাচন কার্যালয়ে গত মাসে জাতীয় পরিচয়পত্র নিতে আসা লাকি আক্তার নামে এক রোহিঙ্গা নারীকে আটক করেছিলাম। এ ঘটনার পর ইসির পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়। এরপর অনুসন্ধান ও অভিযান চালিয়ে আমরা গত তিন দিনে কক্সবাজার থেকে প্রথমে একজন ও পরে পাঁচ জনসহ মোট ছয় জনকে আটক করি।

নির্বাচন কর্মকর্তা মো: হাসানুজ্জামান আরও বলেন, ওই ছয় জনের দেওয়া তথ্যের ভিত্তিতে সোমবার সন্ধ্যায় আমরা ডবলমুরিং থানার অফিস সহায়ক জয়নাল আবেদীনকে জিজ্ঞাসাবাদ করি। তার হেফাজতে নির্বাচন কমিশনের লাইসেন্স করা একটি ল্যাপটপ ছিল। সেটি কোথায় আছে জানতে চাইলে প্রথমে সে কোনো সদুত্তর দিতে পারেনি। পরে সে জানায়, ল্যাপটপটি তার বন্ধু বিজয় দাসের কাছে আছে। তার মাধ্যমে আমরা বিজয় দাসকে জেলা নির্বাচন কার্যালয়ে হাজির করি। বিজয় দাস জানায়, ল্যাপটপটি তার বোন সুমাইয়ার কাছে আছে। তাদের মাধ্যমে সুমাইয়াকে ল্যাপটপটি অফিসে আনতে বলা হয়। সুমাইয়া এলে তাকেও আটক করা হয়েছে।

এব্যাপারে গত সোমবার রাতে নগরীর ডাবলমুরিং থানা নির্বাচন অফিসের কর্মকর্তা পল্লবী চাকমা বাদী হয়ে কোতোয়ালি থানায় এ মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন, চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানা নির্বাচন অফিসের অফিস সহায়ক মো. জয়নাল আবেদীন, তার সহযোগী চালক বিজয় দাস ও তার বোন সীমা দাস ওরফে সুমাইয়া। সীমা দাস চট্টগ্রাম সরকারি জেনারেল হাসপাতালের আয়া। বাকি দুই আসামির নাম তদন্তের স্বার্থে গোপন রাখা হয়েছে।

মামলায় জাল-জালিয়াতির আশ্রয় নিয়ে রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাইয়ে দেয়া, দেশের স্বার্থ ক্ষুন্ন করাসহ বেশ কয়েকটি অভিযোগ আনা হয়েছে। কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন এ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

## শহীদ, চট্টগ্রাম, ১৭.০৯.২০১৯ ইং।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.