--- বিজ্ঞাপন ---

মাদ্রাসা শিক্ষার্থীদেরকে কোরআন ও সুন্নাহ’র আলোকে গড়ে তোলার পরামর্শ  চট্টগ্রামের মেয়র নাছিরের

0

চট্টগ্রাম,(১৭ সেপ্টেম্বর,২০১৯ ইং): চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ.জ.ম.নাছির উদ্দীন বলেছেন, বর্তমান সরকার মাদ্রাসা ও ইসলামী শিক্ষা বিস্তারে বিভিন্ন যুগান্তকারী সিদ্ধান্ত গ্রহণ করেছে। যাতে মাদ্রাসা শিক্ষায় শিক্ষিতরা জঙ্গিবাদের দিকে ধাবিত না হয়ে ইসলামী কার্যক্রমের পাশাপাশি সামাজিক কার্যক্রমে অবদান রাখতে সক্ষম হয়।

তিনি  মঙ্গলবার সকালে ঈদগা বৌ-বাজার, হালিশহরস্থ কমিউনিটি সেন্টারে তানযীমুল উম্মাহ্ গার্লস মাদ্রাসা চট্টগ্রাম শাখার বার্ষিক পুরস্কার বিতরণ ও কৃতী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তানযীমুল উম্মাহ্ ফাউন্ডেশন এর  সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. আবদুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আ.ক.ম আবদুল কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর এস.এম.এরশাদ উল্লাহ, তানযীমুল উম্মাহ্ ফাউন্ডেশন এর সিনিয়র ডিরেক্টর আ.ন.মু. রাশিদুল ইসলাম (সায়েম), ড. আবুল বোরহান, সরাইপাড়া ওয়ার্ড আওয়ামীলীগের আহবায়ক  আলহাজ্ব নুরুল আমিন, মোহাম্মদ কুতুব উদ্দীন, শফি উল্লাহ কুতুবী, ফজলুল কাদের, মো. বেলাল হোছোইন ও রুবেল আহমদ বাবু।

মাদ্রাসা শিক্ষার উপর গুরুত্বারোপ করে সিটি মেয়র বলেন,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বর্তমানে মাদ্রাসা শিক্ষাকে যুগোপযুগী শিক্ষা ব্যবস্থার সাথে সমন্বয় পূর্বক বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। তিনি আরবী শিক্ষার পাশাপাশি বাংলা-ইংরেজী শিক্ষার উপর গুরুত্ব দেয়ার জন্য অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহবান জানান। তিনি ছাত্র-ছাত্রীদেরকে কোরআন ও সুন্নাহর আলোকে নিজেদের গড়ে তোলার পরামর্শ দেন।

তিনি বলেন, ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। ধর্মীয় অনুশাসন ও রীতিনীতি অনুসরণ করে পড়ালেখা করলে বর্তমানের অভিশাপ সন্ত্রাস,জঙ্গীবাদ ও মাদক থেকে দুরে থাকা সম্ভব। তিনি বলেন মাদ্রাসা শিক্ষার উন্নয়নে সমাজের সবাইকে সহযোগিতার মনোভাব নিয়ে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ মো. হাবিবুর রহমান। পরে মেয়র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী ও মেধাবী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার ও ক্রেস্ট তুলে দেন।

## শহীদ, চট্টগ্রাম, ১৭.০৯.২০১৯ ইং।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.