--- বিজ্ঞাপন ---

ঢাকা-চট্টগ্রামসহ দেশব্যাপী ক্লাবভিত্তিক জুয়া মাদকের বিরুদ্ধে সাঁড়াশী অভিযান অব্যাহত

0

ডেস্ক রিপোর্ট (২১ সেপ্টেম্বর, ২০১৯ ইং): রাজধানী ঢাকা ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানের ক্লাব ক্যাসিনোতে জুয়া,মাদকসহ নানা অপরাধের বিরুদ্ধে পুলিশ, র‌্যাবসহ  নিরাপত্তা সংস্থাসমূহের অভিযান অব্যাহত রয়েছে।ইতিমধ্যে গ্রেফতার হয়েছে কয়েকজন মাদক, অস্ত্রসহ প্রভাবশালী হোমরা চোমরা।
উল্লেখ্য, সম্প্রতি ক্ষমতাসীন সরকারী দল আওয়ামী লীগের সহযোগী ও অংগ সংগঠন ছাত্রলীগ ও যুবলীগের কয়েকজন নেতার বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তারপরই ছাত্রলীগের পদ হারান শোভন-রাব্বানী। এরপর আটক হন খালেদ। শুক্রবার যুবলীগের অপর আলোচিত নেতা জি কে শামীমকে নিকেতনের নিজ কার্যালয় থেকে আটক করা হয়।
এদিকে, অস্ত্র ও মাদক আইনে দায়ের করা দুই মামলায় যুবলীগ নেতা গোলাম কিবরিয়া শামীমকে ( জি কে শামীম) ১০ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। এছাড়া মামলার আরও সাত আসামিকে চারদিন করে রিমান্ডে পাঠানো হয়েছে।শনিবার (২১ সেপ্টেম্বর) ঢাকা মহানগর হাকিম আদালত আসামিদের এ রিমান্ড মঞ্জুর করেন।
তার সাত দেহরক্ষী হলেন, দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, সহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম। শনিবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে নেয়া হয়।

এর আগে শনিবার দুপুর ২টা ৫৫ মিনিটে টেন্ডারবাজি, চাঁদাবাজির সুনির্দিষ্ট অভিযোগে আটক যুবলীগ নেতা জি কে শামীম ও তার সাত বডিগার্ডকে গুলশান থানায় হস্তান্তর করে র‌্যাব। শুক্রবার বিকেলে রাজধানীর গুলশানের নিকেতনের অফিসে অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব। অভিযানে এক কোটি ৮০ লাখ নগদ টাকা উদ্ধার করা হয়। এছাড়া ১৬৫ কোটি টাকার ওপরে এফডিআর (স্থায়ী আমানত) পাওয়া যায়।
গত ১৮ সেপ্টেম্বর অবৈধ জুয়া ও ক্যাসিনো চালানোর অভিযোগে র‌্যাবের হাতে আটক হন ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। অস্ত্র ও মাদকের পৃথক দুই মামলায় তাকে সাতদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। অস্ত্র ও হলুদ রঙের ইয়াবাসহ আটক রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি শফিকুল আলম ফিরোজের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গত শুক্রবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে কলাবাগান ক্রীড়াচক্র ক্লাবে অভিযান চালায় র‌্যাব  । অভিযানের সময় শফিকুলের কাছে সাত প্যাকেট হলুদ রঙের ইয়াবা পাওয়া যায়। বাংলাদেশে এখন পর্যন্ত এ ধরনের ইয়াবা পাওয়া যায়নি। এটা নতুন আবিষ্কার।অভিযানে একটি বিদেশি পিস্তলসহ তিন রাউন্ড গুলি পাওয়া গেছে।


চট্টগ্রাম মহানগরীর ক্লাবসমূহে যুগপত অভিযান চালানো হচ্ছে । শনিবার সন্ধ্যায় নগরীর আবহানী, মোহামেডান ও মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র ক্লাবে চালায় র‌্যাব। জানা গেছে, শনিবার সন্ধ্যার পর একযোগে ওই তিন ক্লাবে যান র‌্যাবের  সদস্যরা । অভিযানে মোহামেডান ও সদরঘাটের মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র ক্লাবে ধারালো অস্ত্র ও জুয়ার সরঞ্জাম পাওয়া গেছে। এছাড়া, আবাহনী ক্লাব এখনও ঘিরে রাখা হয়েছে। কিছুক্ষণের মধ্যে  র‌্যাব সদস্যরা আবাহনী ক্লাবের ভেতরে প্রবেশ করবেন বলে এ প্রতিবেদন তৈরীর সময় শেষ সংবাদে এ তথ্য পাওয়া যায়। এর আগে শুক্রবার রাতে চট্টগ্রাম মহানগরীর আলমাস মোড়ে ‘হ্যাং আউট’ নামের একটি ক্লাবে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে ক্লাব মালিকের ছেলে খলিকুজ্জামান ও কর্মচারী রবিউল হোসেনকে গ্রেফতার করা হয়।
## শহীদ, ২১.০৯.২০১৯ ইং।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.