--- বিজ্ঞাপন ---

চট্টগ্রামের হাটহাজারীতে সন্তানের গলায় ছুরি ধরে মাকে ধর্ষণ, ৩ জনের যাবজ্জীবন

0

চট্টগ্রাম, (২৯ সেপ্টেম্বর, ২০১৯ ইং) : শিশুসন্তানের গলায় ছুরি ধরে মাকে দলবদ্ধভাবে ধর্ষণের ঘটনায় অভিযোগে তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালত। চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় সংঘটিত এ ঘটনার একই রায়ে আদালত তাদের ৫ হাজার টাকা করে জরিমানা দেওয়ারও আদেশ দিয়েছেন।
আজ রোববার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. মোতাহির আলী এই রায় দিয়েছেন। সাজাপ্রাপ্তরা হচ্ছে, মো. সোহেল, মো. মহিউদ্দিন ও ফয়েজ আহম্মদ।
ট্রাইব্যুনালে দায়িত্বরত রাষ্ট্রপক্ষের কৌঁসুলি এম এ নাসের জানান, ২০১৭ সালের ১৭ মে রাত সাড়ে ১২টার দিকে হাটহাজারী উপজেলার ফতেহপুর ইউনিয়নের আলাওল দিঘী এলাকায় একটি ঘরে জোরপূর্বক প্রবেশ করে গ্রামের তিন যুবক। তিনজন মিলে ওই ঘরের শিশুসন্তানের গলায় ছুরি ধরে পালাক্রমে তার মাকে ধর্ষণ করে।ওই ঘটনায় গৃহবধূর স্বামী বাদী হয়ে পরদিন হাটহাজারী থানায় মামলা দায়ের করেন। পুলিশ অভিযুক্ত তিনজনকে গ্রেফতার করেন। ৩ জুন আসামি সোহেল ঘটনার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। ওই বছরের ১৭ নভেম্বর পুলিশ তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
পরের বছরের ৪ অক্টোবর নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। রাষ্ট্রপক্ষ ঘটনার শিকার গৃহবধূসহ ৬ জনকে সাক্ষী হিসেবে আদালতে উপস্থাপন করে। আইনজীবী এম এ নাসের বলেন, আসামিদের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে পারায় আদালত তাদের প্রত্যেককে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় সাজা দিয়েছেন। তিন আসামিই বর্তমানে হাজতে আছে।
## শহীদ, চট্টগ্রাম, ২৯.০৯.২০১৯ ইং।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.