--- বিজ্ঞাপন ---

গরম খবরের জন্য অপেক্ষা করতে বললেন ওবায়দুল কাদের

0

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান আরও জোরদার করা হবে। বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে সমসাময়িক রাজনৈতিক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘একটু অপেক্ষা করুন, গরম খবর পাবেন। যখন জানাব তখনই বুঝবেন কী ধরনের খবর। চাঁদাবাজ, ক্যাসিনো পরিচালনাকারী ও দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান আরও জোরদার হবে।’  আজ বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক রাজনৈতিক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ‘একটু অপেক্ষা করুন, গরম খবর পাবেন। যখন জানাব তখনই বুঝবেন কী ধরনের খবর। চাঁদাবাজ, ক্যাসিনো পরিচালনাকারী ও দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান আরও জোরদার হবে।’ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘জামিন পেলে খালেদা জিয়া বিদেশে যাবেন—এ কথা বিএনপির যে সংসদ সদস্য বলেছেন, তিনি (হারুনুর রশীদ) আমার সঙ্গে দেখা করেছেন। তিনি আমাকেও একই কথা বলেছেন। বিষয়টি প্রধানমন্ত্রীকে জানাতে বলেছিলেন। আমি প্রধানমন্ত্রীকে জানিয়েছি। জামিন দেওয়ার এখতিয়ার আসলে আদালতের। আদালতকে জামিন দেওয়ার কথা আমরা কীভাবে বলব। বিচার বিভাগ তো স্বাধীন।’ এর সঙ্গে তিনি যোগ করেন, ‘যখন আদালত তাঁকে (খালেদা জিয়া) জামিন দেবেন, তখন পক্ষে-বিপক্ষে কথা হবে। তাঁকে জামিন দেবেন কিনা, সেটা বিচারকের বিষয়। খালেদা জিয়ার সঙ্গে তো আমাদের কোনো বিরোধ নেই।’ বিএনপির আন্দোলনের হুমকির জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ভেতরে-ভেতরে তাঁরা সরকারের কাছে জামিন চাইলেও বাইরে বলছেন আন্দোলন করে তাঁরা খালেদা জিয়াকে মুক্ত করবেন। আমি চাই তাঁরা আন্দোলন করুক। আমি তো তাদের আন্দোলনের ছিটেফোঁটাও দেখি না।

বিদেশে বসে আন্দোলনের কর্মসূচি দিলে আন্দোলন হয় না। যদি আন্দোলন করার সক্ষমতা থাকত তাহলে খালেদা জিয়াকে গ্রেপ্তারের পরপরই আন্দোলন হতো।’ আগামী সম্মেলনে পারফরম্যান্সের ভিত্তিতে দলের নেতা নির্বাচন করা হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সম্মেলনে দলীয় কর্মীদের স্বচ্ছতাকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হবে। যারা অপকর্মের সঙ্গে জড়িত, যাদের বিরুদ্ধে জনগণের অভিযোগ আছে, চাঁদাবাজি- টেন্ডারবাজি করেন; তাদের নেতৃত্বে বসানো হবে না। তিনি বলেন, সাংগঠনিক সফর শুরু হয়েছে। ২১ সেপ্টেম্বর থেকে জেলাওয়ারি প্রতিনিধি সম্মেলন হয়েছে। ২০১২ সালের আগে যেসব জেলা-উপজেলা কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে, সেখানে আগে সম্মেলন অনুষ্ঠিত হবে। এরপর অন্যগুলোর হবে। ১০ ডিসেম্বরের মধ্যে সব শেষ করার লক্ষ্যমাত্রা আছে দলের। ### ২.১০১৯

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.