--- বিজ্ঞাপন ---

গৌরিপুরের জাহাঙ্গীর হত্যাকান্ডে রায় ঘোষণা: ৯ জনের মৃত্যুদন্ড ৪ জনকে যাবজ্জীবন

0

চট্টগ্রাম(১৪ অক্টোবর ২০১৯ ইং: চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনাল কুমিল্লার দাউদকান্দির গৌরীপুরে ব্যবসায়ী জাহাঙ্গীর আলমকে কুপিয়ে হত্যা মামলার রায় ঘোষণা করেছে। ৯ জন আসামিকে মৃত্যুদন্ড এবং ৪ জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন । সোমবার ১৪ অক্টোবর ট্রাইব্যুনালের বিশেষ জজ মো.আব্দুল হালিম এ রায় দেন। মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৩ জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।
চট্টগ্রাম দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি আইয়ুব খান জানান, ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছেন, রাজিব, সজীব, হারুন, শাওন, আমিন, রবু, মমিন, আবু তাহের ও মহসিন। যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্তরা হলেন, মতিন, শাহ পরান, শামিম ও খোকন মিয়া। মামলায় নয়ন মিয়া, মোছলেম মিয়া ও বিলালকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। ১৩ আসামির মধ্যে ৮ জন পলাতক আছেন। দন্ডিতদের মধ্যে ৫ জন কারাগারে আছেন। ফাঁসির দন্ডপ্রাপ্ত হারুন, সজীব, রাজীব, মোমিন ও রবু ঘটনার পর গ্রেফতার হয়েছিল। পরে জামিনে গিয়ে তারা পলাতক হয়ে যান। ফাঁসির দন্ডপ্রাপ্ত শাওন ও আমিন এবং খালাস পাওয়া নয়ন মিয়া ঘটনার পর থেকে পলাতক আছেন।
আদালত সূত্র জানায়, গত ২০১৩ সালের ১ ডিসেম্বর দাউদকান্দির গৌরীপুরে ব্যবসায়ী জাহাঙ্গীর আলমকে কুপিয়ে হত্যা করা হয়। আসামিদের সঙ্গে ভিকটিম জাহাঙ্গীরের যৌথ অংশীদারিত্বে গৌরিপুর মৎস্য প্রকল্প নামে একটি ব্যবসা ছিল। ওই ব্যবসা নিয়ে তাদের মধ্যে ২০১৩ সালে দ্বন্দ্ব দেখা দেয়। এলাকায় দুই পক্ষের বিভক্তির ঘটনার প্রতিবাদের জেরে এ হত্যাকান্ড হয়েছিল। ২০১৫ সালে মামলাটি কুমিল্লা আদালত থেকে চট্টগ্রামে আদালতে পাঠানো হয়। মামলায় ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়।
## শহীদ, ১৪.১০.২০১৯ইং।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.