--- বিজ্ঞাপন ---

চট্টগ্রামে বিশ্ব কম্পিউটার বিজ্ঞান শিক্ষা সপ্তাহ  ২০১৯

0

বিশ্ব কম্পিউটার বিজ্ঞান শিক্ষা সপ্তাহ  ২০১৯ উপলক্ষে কলেজিয়েটস প্রোগ্রামিং কমিউনিটির উদ্যোগে গত ২১ ডিসেম্বর চট্টগ্রামে “সিএসই উইক প্রোগ্রামিং  কনটেস্ট- ২০১৯” নামক প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় বিচারক ও প্রবলেম সেটার হিসেবে ছিলেন আইএসসিপিসি ২০১৮ এর জাতীয় রানার আপ তারেক আবরার। প্রতিযোগিতার অনলাইন প্ল্যাটফর্ম হিসেবে ছিলো আন্তর্জাতিক অনলাইন জাজ হ্যাকার-র‌্যাঙ্ক। প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক ও সিপিসি প্রেসিডেন্ট দেবব্রত দাশ, সহকারী প্রধান শিক্ষিকা রেহেনা আক্তার, কোডসফট আইটির সিনিয়র ওয়েব ডেভেলপার আমিনুল আবেদীন প্রমুখ। প্রতিযোগিতায় মেন্টর ছিলেন সীমান্ত শীর্ষ।

সমাপনী অনুষ্ঠানে অতিথিরা বলেন, বিশ্বায়নের এ যুগে জ্ঞানভিত্তিক প্রযুক্তির কার্যকর ব্যবহার বাড়াতে এবং আগামীর মেধাবী প্রজন্মের বিকাশ ঘটাতে প্রতিযোগিতামূলক প্রোগ্রামিংয়ের বিকল্প নেই। স্বাগত বক্তব্যে আইএসসিপিসি রানার আপ ও সিপিসি ভিপি তারেক আবরার বলেন, ৪র্থ শিল্পবিপ্লবে কার্যকরী অংশগ্রহণ ও প্রযুক্তিতে সমৃদ্ধ উন্নত বাংলাদেশ গড়ে তুলতে এ ধরনের প্রতিযোগিতা ভূমিকা রাখবে। এ ধরনের প্রোগ্রামিং প্রতিযোগিতা আয়োজনে সরকারি ও বেসরকারি সংস্থাগুলোকে এগিয়ে আসার আহ্বান জানান অতিথিরা।

চট্টগ্রাম কলেজিয়েট স্কুল প্রোগ্রামিং ক্লাব (সিপিসি)’র উদ্যোগে এবং কলেজিয়েট স্কুলের সার্বিক সহযোগিতায় এই প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে চট্টগ্রাম বিভাগের ৬টি স্কুলের প্রায় ৩০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের শিক্ষার্থী আব্দুল্লাহ ইবনে নাছিরউদ্দিন এবং রানার আপ হয় একই স্কুলের শিক্ষার্থী মাশরুর হোসেন। কনিষ্ঠ প্রতিযোগী হিসেবে ‘সম্মানজনক স্বীকৃতি’ পায় অরবিট রেসিডেন্সিয়াল স্কুলের শিক্ষার্থী তৌসীফ হাসান ও ইডেন রেসিডেন্সিয়াল স্কুলের শিক্ষার্থী ইসতিয়াক আহমেদ। উল্লেখ্য, আগামী ২৪ জানুয়ারি ঢাকায় জাতীয় আন্ত:স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর প্রস্তুতি হিসেবে উক্ত “সিএসই উইক সিপিসি প্রোগ্রামিং কনটেস্ট- ২০১৯” এর আয়োজন করা হয়।### ২৩.১২.১৯

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.