--- বিজ্ঞাপন ---

চমেক এর পরিচিত মুখ জহিরুল হক পুলিশের আইজিপি ব্যাজ পেলেন

0

নিউজ ডেস্ক: ব্যতিক্রমী সেবামূলক কাজের স্বীকৃতি স্বরূপ টানা তৃতীয়বারে আইজিপি সেবা ব্যাজ পেয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) পুলিশ ফাড়িঁ ইনচার্জ পুলিশ পরিদর্শক জহিরুল হক ভূইয়া। মঙ্গলবার (৭ জানুয়ারি) বেলা সাড়ে ১০ টায় রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে পুলিশ সপ্তাহ-২০২০ অনুষ্ঠানে পুলিশের পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী কাছ থেকে ব্যাজ গ্রহণ করেন তিনি।

জহিরুল হক ভূঁইয়া কুমিল্লা জেলার বুড়িচং থানার শংকুচাইল বাজার এলাকার লড়িবাগ (ভূঁইয়া বাড়ি) মৃত কনু মিয়া ভূঁইয়ার পুত্র। জহিরুল হক ভূইয়াঁ ২০১৯ সালে চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির হিসেবে দায়িত্ব পালনকালে সিএমপির মাসিক কল্যাণ সভায় বেস্ট কর্মকর্তা হিসেবে মনোনীত হন। ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ২০১৭, ২০১৮, ২০১৯ সালে টানা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বারের মতো আইজিপি ব্যাজ পান পুলিশের এই কর্মকর্তা। এছাড়া র‌্যাবে কর্মরত থাকাকালীন সময়ে কয়েক দফা বিশেষ পুরস্কার পেয়েছেন তিনি।

জানা যায়,আইনশৃঙ্খলা রক্ষা, জননিরাপত্তা বিধান, জনসেবামূলক কর্মকাণ্ড, মামলার রহস্য উদঘাটন, ভালো পুলিশিং, সরকারি ও ব্যক্তিগত কাজের মাধ্যমে পুলিশ বাহিনীর ভাবমূর্তি বাড়ানোসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে অবদানের ভিত্তিতে পদকের জন্য যোগ্য কর্মকর্তা ও সদস্যদের নির্বাচিত করা হয়েছে। এই পুরস্কার তাদের জনসেবার কাজে আরও উৎসাহিত করবে। ১৯৮৬ সালে পুলিশ বিভাগে যোগদান করার পর বাহিনীর বিভিন্ন দপ্তর, ইউনিটে কর্মদক্ষতা, নিষ্ঠা, একাগ্রতা ও বিচক্ষণতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। কাজের স্বীকৃতি স্বরুপ তিনি ইতোমধ্যে একাধিকবার পুরস্কার ও সম্মাননা অর্জন করেছেন।

পুলিশ পরিদর্শক জহিরুল হক ভূইঁয়া বলেন,পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শে এবং সকলের সহযোগিতায় তার উপরে অর্পিত দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করে যাচ্ছি। ভালো কাজের স্বীকৃতি সব সময় কাজের প্রতি উৎসাহ ও উদ্দীপনা বাড়িয়ে দেয়। আমার উপর অর্পিত দায়িত্ব যেন যথাযথভাবে পালন করে দেশ ও মানুষের সেবা করতে পারি; সেজন্য সবার কাছে দোয়া প্রার্থনা করি।

## শহীদ, ০৭.০১.২০২০ ইং।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.