--- বিজ্ঞাপন ---

ফিলিপাইনে পুঁজিবাজার বন্ধ !!!

0

করোনাভাইরাস মোকাবিলায় পুঁজিবাজার বন্ধের ঘোষণা দিয়েছে ফিলিপাইন। এটিই প্রথম দেশ যেখানে করোনার কারণে পুঁজিবাজার বন্ধ ঘোষণা করা হলো। একই সঙ্গে দেশটির বৃহত্তম দ্বীপ লুসোনের বাসিন্দাদের ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪০ জন এবং মারা গেছেন ১২ জন।
এবার বন্ধ হলো পুরো মালয়েশিয়া : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস রুখতে ইতালি, স্পেনের পরপর এবার লকডাউন করে দেওয়া হয়েছে গোটা মালয়েশিয়াকে। মহামারি ঠেকাতে এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। ১৬ মার্চ স্থানীয় সময় রাত ১০টায় জাতির উদ্দেশে এক ভাষণে প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন এ ঘোষণা দেন। তিনি বলেন, ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত এ লকডাউন কার্যকর থাকবে। লকডাউন চলাকালীন ১৩ দিন সব প্রকার সুপারশপ, পাবলিক প্লেস, চেইন শপ, মার্কেট, শপিং কমপ্লেক্স, মসজিদের সব ধরনের কার্যক্রম বন্ধের আওতায় থাকবে।
এ কোন লন্ডন : এ কোন লন্ডন! চিরচেনা লন্ডনের রাতের চিত্র বা দিনের চিত্র দেখে যে কেউ থমকে যাবেন। পুরো অচেনা এক নগরীর রূপ নিয়েছে বিশ্বের সবচেয়ে ব্যস্ত নগরীর অন্যতম লন্ডন। চারদিকে খাঁ খাঁ। রাজপথ, হোটেল, রেস্তোরাঁ, পাব সব শূন্য। মনে হতে পারে প্রাচীন কোনো নগরী। আগে এখানে মানুষের বসবাস ছিল। এখন নিস্তব্ধ চারদিক। কোথাও জনমানুষের দেখা নেই।
সৌদি আরবে সরকারি অফিস-আদালত বন্ধ : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে এবার সরকারি অফিস আদালত বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব। ১৬ মার্চ থেকে আগামী ১৬ দিনের জন্য দেশটির অধিকাংশ সরকারি অফিস বন্ধ থাকবে।
জনসমাগমে নিষেধাজ্ঞা নিউজিল্যান্ডে : করোনাভাইরাসের আতঙ্কে নিউজিল্যান্ডে জনসমাগমে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন ঘোষণায় জানিয়েছেন, ৫০০ বা তার বেশি লোক একত্রিত হয়ে কোনো ধরনের সমাবেশ বা অনুষ্ঠানের আয়োজন করতে পারবেন না। ১৬ মার্চ থেকে এই নতুন নিষেধাজ্ঞা কার্যকর হবে।
অস্ট্রেলিয়ায় মারা যেতে পারে দেড় লাখ মানুষ : প্রাণঘাতী করোনাভাইরাসে অস্ট্রেলিয়ায় দেড় লাখ মানুষের মৃত্যু হতে পারে। এমন শঙ্কা প্রকাশ করেছেন দেশটির বিশেষজ্ঞরা। অস্ট্রেলিয়ার ডেপুটি চিফ মেডিক্যাল অফিসার পল কেলি ১৬ মার্চ বলেন, করোনায় যেকোনো দেশের জনসংখ্যার ২০ থেকে ৬০ শতাংশ মানুষ আক্রান্ত হতে পারেন।##সূত্রঃ ঠিকানা

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.