--- বিজ্ঞাপন ---

ইউরোপের শিরোপা জিতে নিল তুরস্কের মেয়েরা

0

আন্তর্জাতিক ডেস্ক ##

তুরস্কের মহিলা জাতীয় রিদমিক জিমন্যাস্টিকস দল শনিবার  ইউরোপীয় শিরোপা জিতে নিয়েছে।  এই প্রতিযোগিতায় প্রথমবারের মত শিরোপা জয় করল তুরস্কর মেয়েরা । ইউক্রেনের কিয়েভ-এ অনুষ্ঠিত গত শনিবার (২৮ নভেম্বর ) এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে তুরস্কের জাতীয় মহিলা রিদমিক জিমন‌্যাস্ট দল প্রথমবারের মত এ শিরোপা জিতেছে। তুরস্কের আন্দালু বার্তা সংস্থা এ খবর দেয়।

রিদমিক জিমন্যাস্টিকসে ২০২০ সালের ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে তুরস্কের জিমন‌্যাস্টরা তিনটি হুপস এবং টু-জুটি অফ ক্লাব বিভাগে জয়ী হয় । তুরস্ক ও ইউক্রেনের মধ্যে সমানে সমান তীব্র প্রতিদ্বন্দ্বীতা হয়।  উভয় দেশই সমান স্কোর (৩১.১৫০) করে। পরে টেকনিক‌্যাল কমিটি চূড়ান্তভাবে তুরস্ক দলকে বিজয়ী ঘোষণা দেয়।

তুর্কি অলিম্পিক কমিটি টুইট বার্তায় প্রতিক্রিয়ায় জানায়, “ঐতিহাসিক! তুরস্ক ইউরোপীয় রিদমিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো শিরোপা জিতল।  ইউক্রেনকে ৩ টি হুপ, ২ জোড়া ক্লাব গোল্ডে  হারিয়ে !”  কমিটি কিয়েভে সোনা জয়ের জন্য ডুগু দোয়ান, আজরা আঙ্কানসি, পেরি বার্কার, নীল কারাবিনা এবং এদা আসারকে অভিনন্দন জানিয়েছে।

আন্দালু এজেন্সি (এএ) এর সাথে কথা বলতে গিয়ে তুর্কি জিমন্যাস্টিকস ফেডারেশনের সভাপতি সুট ইলেন বলেছেন, এটি তুরস্কের এক ঐতিহাসিক জয়।“আমরা খুব খুশি, আমাদের জিমন্যাস্টরা আজ ইউক্রেনে ইউরোপীয় চ্যাম্পিয়ন হয়েছে। আমরা আমাদের মেয়েদের বিশ্বাস করা কখনই বন্ধ করিনি। আমি আমাদের কোচ, কারিগরি কর্মী এবং আমাদের ক্রীড়াবিদদের পরিবারকে ধন্যবাদ জানাতে চাই, যাদের এই জয়ে সবারই অংশ ছিল, ”- ইলেন বলেন। তিনি আরও বলেন,”আশা করি, তুর্কি জিমন্যাস্টিকস এখন থেকে আরও উচ্চতর স্থানে যেতে থাকবে।”

তুরস্কের যুব ও ক্রীড়া মন্ত্রী মুহরমরেম কাসাপোলু দলকে দলের সাফল্যের জন্য অভিনন্দন জানিয়ে বলেছেন যে এই জয় তুরস্ককে গর্বিত করেছে।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.