--- বিজ্ঞাপন ---

কাতারের আন্ডার সেক্রেটারির সাথে রাষ্ট্রদূত জসীম উদ্দিনের বৈঠক

আটকে পড়া বাংলাদেশীদের প্রত্যাশার কথা তুলে ধরেন রাষ্ট্রদূত

0

বিশেষ প্রতিনিধি, কাতার থেকে##

কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন গত ২ ডিসেম্বর কাতারের প্রশাসনিক উন্নয়ন, শ্রম ও সমাজ বিষয়ক মন্ত্রণালয়ের সহকারী আন্ডার সেক্রেটারি হাসান আল ওবাইদলির সাথে বৈঠক করেন। এ সময় কাতারে ফিরে আসার জন্য অপেক্ষমান আটকে পড়া বাংলাদেশীদের প্রত্যাশার কথা তুলে ধরে তাঁদেরকে দ্রুত ফিরিয়ে আনার বিষয়ে বাংলাদেশের রাষ্ট্রদূত বিশেষভাবে অনুরোধ করেন। দ্রুততম সময়ের মধ্যে আটকে পড়া প্রবাসীদের কাতারে ফিরিয়ে আনার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে আন্ডার সেক্রেটারি রাষ্ট্রদূতকে অবহিত করেন। তবে, কাতারের শ্রম আইন লঙ্ঘণকারী কোম্পানি বা প্রতিষ্ঠানের আবেদনসমূহ অধিকতর যাচাই বাছাই পূর্বক সিদ্ধান্ত গ্রহণ করা হবে মর্মে সভায় জানানো হয়।
নতুন কর্মী নিয়োগ প্রক্রিয়া পুনরায় চালু করার সিদ্ধান্তকে বাংলাদেশের রাষ্ট্রদূত স্বাগত জানান এবং কাতারের বিভিন্ন সেক্টরে বাংলাদেশী কর্মী নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার প্রদানের জন্য সবিশেষ অনুরোধ করেন। ওবাইদলি বাংলাদেশ হতে নতুন কর্মী নিয়োগের বিষয়টি সক্রিয় বিবেচনার আশ্বাস দেন। এছাড়া, কাতারে অবস্থানরত অনিয়মিত হয়ে পড়া বাংলাদেশী কর্মীদের নিয়মিতকরণের জন্য রাষ্ট্রদূত অনুরোধ করলে ওবাইদলি এ বিষয়েও সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
স্পন্সরশীপ পরিবর্তন, কর্মক্ষেত্রে কর্মীদের বিভিন্ন সমস্যা উত্তরণে কাতারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং দূতাবাস যৌথভাবে সচেতনতামূলক কর্মসূচীসমহ অন্যান্য কর্মপন্থা প্রণয়ন ও বাস্তবায়নের বিষয়ে বৈঠকে একমত পোষণ করা হয়।
অত্যন্ত আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত বৈঠকে শ্রম মন্ত্রণালয়ের কর্মী নিয়োগ বিভাগের পরিচালক ফাওয়াজ আল রাইজ, আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক বিভাগের পরিচালক শেখা মোহাম্মদ আল খাতের, শ্রম-সম্পর্ক বিভাগের সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল ওয়াহিদ আল ওবাইদলি এবং দূতাবাসের কাউন্সেলর (শ্রম) ড. মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, কাউন্সেলর (শ্রম) মোহাম্মদ রবিউল ইসলাম এবং কাউন্সেলর (রাজনৈতিক ও অর্থনৈতিক) মো: মাহবুর রহমান উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.