--- বিজ্ঞাপন ---

আবুধাবিতে প্রবেশের ক্ষেত্রে নতুন নিয়ম

0

::আন্তর্জাতিক সংবাদ::

আবুধাবিতে প্রবেশের ক্ষেত্রে নতুন নিয়ম চালু করেছে সে দেশের সরকার। গত ২৪ ডিসেম্বর হতে এটি কার্যকর হয়েছে। সবাইকে নিয়মটি অনুসরণ করার জন্য বলা হয়েছে।

সূত্র জানায়, আমিরাত হতে আবুধাবি আসার জন্য করা নেগেটিভ কোভিড টেস্ট রেজাল্টের মেয়াদ বাড়ানো হয়েছে।
আগে আবুধাবি আসার জন্য করা DPI/PCR test এর মেয়াদ ছিল ৪৮ ঘন্টা,এখন তা বাড়িয়ে ৭২ ঘন্টা করা হয়েছে। অর্থাৎ এখন থেকে আপনাকে টেস্ট সম্পন্ন করার ৭২ ঘন্টার মধ্যে আবুধাবি সীমান্ত চেকপয়েন্ট অতিক্রম করতে হবে। আসার পর ৬ দিনের বেশি আবুধাবি অবস্থান করলে আপনাকে দিতে হবে আর একটি PCR test.  আগে আবুধাবি প্রবেশের চতুর্থ ও অষ্টম দিনে আপনাকে দুটি পিসিআর টেস্ট করতে হতো। এখন তা কেবল ৬ষ্ঠ দিনে করতে হবে।
আমিরাতের রেসিডেন্স ভিসাধারী কিংবা ট্যুরিস্ট ভিসাধারী আন্তর্জাতিক ট্রাভেলার তাদের মধ্যে যারা কোভিডের জন্য “গ্রীন কান্ট্রি” র তালিকাভূক্ত দেশ থেকে আসবেন কোভিড নেগেটিভ রেজাল্ট নিয়ে, তাদের এখন থেকে কোন কোয়ারেন্টিন থাকার প্রয়োজন হবে না।তবে আবুধাবি ল্যান্ড করার পর তাকে অবশ্যই এয়ারপোর্টে PCR test করতে হবে এবং তাতে নেগেটিভ রেজাল্ট আসতে হবে।এর বাইরে বাংলাদেশ সহ অন্য দেশগুলো থেকে আসা সবাইকে এখন থেকে সর্বোচ্চ ১০ দিন সেল্ফ আইসোলেশান বা কোয়েরেন্টিন থাকতে হবে।  ৮ম দিনের দিন তাকে কোভিড নেগেটিভ রেজাল্ট পেতে হবে।
ন্যাশনাল ভেকসিনেশন প্রোগ্রামে অংশগ্রহণকারী এবং ফেইস-থ্রী ক্লিনিক্যাল ট্রায়ালস এ যারা অংশগ্রহণ করেছেন, যাদের Al Hosn Apps এ যাদের গোল্ডেন স্টার বা E আইকন থাকবে তাদের বিদেশ থেকে ফেরার সময় কোনরকম কোয়ারেন্টিনে থাকতে হবে না।
ব্যবহারকারীদের সুবিধার জন্য আবুধাবির এন্ট্রি পয়েন্টের কাছে কোভিড টেস্টিং বা ট্রেসিং সেন্টার এর সংখ্যা বাড়ানো হচ্ছে।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.