--- বিজ্ঞাপন ---

পুনরায় কোরিয়াতে প্রবেশের অনুমতি পরিবর্তন বিষয়ে বিজ্ঞপ্তি

0

কোভিড – ১৯ বর্তমানে ব্যাপক আকার ধারণ করায় আগামী ৮ জানুয়ারী থেকে বিদেশীদেরকে পুনরায় কোরিয়া প্রবেশের ক্ষেত্রে অবশ্যই করোনা নেগেটিভ সার্টিফিকেট জমা দিতে হবে। এই কার্যক্রমের ক্ষেত্রে কিছুটা পরিবর্তন আনা হয়েছে।
পুনরায় কোরিয়াতে প্রবেশের ক্ষেত্রে ৭২ঘণ্টা পূর্বে (পিসিআর টেষ্ট) পরীক্ষা করা করোনা নেগেটিভ সার্টিফিকেট অবশ্যই জমা দিতে হবে।
এই ঘোষণার পূর্ববর্তী সময়ে মেডিকেল থেকে করোনা নেগেটিভ এর ছাড়পত্র অথবা স্বাস্থ্যের প্রশংসাপত্র হলেই চলতো।
নতুন আইন কার্যকরের তারিখ  আগামী ৮ জানুয়ারী শুক্রবার সকাল ১০ টা থেকে নতুন আইনের অধীনে সবাই কে কোরিয়াতে প্রবেশ করতে হবে।
এছাড়াও যারা ৮ জানুয়ারী তারিখের পূর্বে কোরিয়াতে প্রবেশের অনুমতি পেয়েছেন তারাও দুপুর ১২.০০ টার পরে কোরিয়াতে প্রবেশ করলে তাদের ক্ষেত্রেও নতুন আইন কার্যকর হবে।
এদিকে করোনা ভাইরাসের কারণে সোশ্যাল ইন্টিগ্রেশন প্রোগ্রামের  বা কেআইআইপি প্রোগ্রামের প্রথম পর্ব অনুষ্ঠিতব্য লেভেল টেস্ট পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে ।  জানুয়ারি মাসের ৯ তারিখে অনুষ্ঠিতব্য ২০২১ সালের প্রথম লেভেল টেস্ট বন্ধ ঘোষণা করেছে এবং ফেব্রুয়ারি মাসের ২১ তারিখে অনুষ্ঠিতব্য এ বছরের দ্বিতীয় লেভেল টেস্টে অটো রেজিস্ট্রেশন হয়ে গেছে । কেউ যদি রেজিস্ট্রেশন বাতিল না করেন তাহলে ফেব্রুয়ারি মাসের ২১ তারিখে লেভেল টেস্ট দিতে পারবেন ।

৭৪ তম কোরিয়ান ভাষার দক্ষতা যাচাই পরীক্ষা (TOPIK) এর তারিখ পরিবর্তন !!
২০২১ সালের জানুয়ারি মাসের ১০ তারিখ ৭৪ তম টপিক পরীক্ষার হওয়ার কথা থাকলেও সেটি সাম্প্রতিক সময়ে সিউল এবং এর আশেপাশে শহর গুলোতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার কারণে পরীক্ষার তারিখ পরিবর্তন করেছে । পরীক্ষা জানুয়ারি মাসের ১০ তারিখের পরিবর্তে ফেব্রুয়ারি মাসের ৭ তারিখ নির্ধারণ করা হয়েছে ।
কেউ পরীক্ষা বাতিল করতে চাইলে, প্রথম পর্ব- ডিসেম্বর মাসের ৩০ তারিখ থেকে জানুয়ারি মাসের ১০ তারিখের মধ্যে পরীক্ষা বাতিল করলে ১০০% টাকা ফেরত পাবেন । দ্বিতীয় পর্ব- জানুয়ারি মাসের ১১ তারিখ থেকে ফেব্রুয়ারি মাসের ৬ তারিখের মধ্যে পরীক্ষা বাতিল করলে ৪০% টাকা ফেরত পাবেন ।
পরীক্ষার প্রবেশপত্র জানুয়ারি মাসের ২৫ তারিখ থেকে পরীক্ষার আগের দিন পর্যন্ত ডাউনলোড করতে পারবেন । পরীক্ষার ফলাফল প্রকাশ হবে মার্চ মাসের ৮ তারিখ ।

এদিকে যুক্তরাজ্য থেকে নতুন ধরনের করোনা ভাইরাস এর সংক্রমণ রোধে দক্ষিণ কোরিয়া বিদেশ থেকে আগত সকল যাত্রীদের করোনা পি সি আর (PCR) নেগেটিভ সার্টিফিকেট নিয়ে প্রবেশ বাধ্যতামূলক করেছে।যা এই মাসের ৮ তারিখ থেকে দক্ষিণ কোরিয়ার সকল বিমান বন্দরে এবং ১৫ তারিখ থেকে সমুদ্র বন্দর গুলোতে কার্যকর হবে। উক্ত সার্টিফিকেট অবশ্যই প্রবেশের সবোর্চ্চ ৭২ ঘন্টা পূর্বের প্রদান কৃত হতে হবে।##সূত্রঃ ইপিএস বাংলা কমিউনিটি

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.