--- বিজ্ঞাপন ---

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত যা বললেন

0

ওয়াশিংটন ডিসি’তে ঘটে যাওয়া নিন্দনীয় ঘটনা সত্ত্বেও যুক্তরাষ্ট্র কংগ্রেস তাদের সাংবিধানিক দায়িত্ব সম্পন্ন করেছে এবং আইনসঙ্গত নির্বাচনে জোসেফ আর. বাইডেন, জুনিয়র-কে নির্বাচিত প্রেসিডেন্ট ও কমলা ডি. হ্যারিস-কে নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট হিসাবে ঘোষণা করেছে। আগামী ২০ জানুয়ারি ২০২১ তাঁরা শপথ নিয়ে কার্যভার গ্রহণ করবেন।

আমাদের গণতন্ত্রের বিরুদ্ধে সংঘটিত ধ্বংসাত্মক অপরাধ ও সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য দায়ী ব্যক্তিদেরকে গ্রেফতার করা হচ্ছে এবং আইনের শাসন অনুযায়ী তাদেরকে বিচারের আওতায় আনা হবে। এই কঠিন সময়ে যেসব বাংলাদেশী নাগরিক সমর্থনের বার্তা পাঠিয়েছেন তাদেরকে আমি ধন্যবাদ জানাই। আপনাদের বন্ধুত্ব, অংশীদারিত্ব এবং গণতন্ত্রের প্রতি আমাদের যৌথ অঙ্গীকারের জন্য আপনাদেরকে ধন্যবাদ।
প্রতিটি গণতান্ত্রিক দেশের গল্পটা লড়াইয়ের- আমাদের ভিত্তিমূল আদর্শ বাস্তবায়নের অসম্পূর্ণ ও চলমান এক গল্প। গণতন্ত্র একটি পরীক্ষিত পন্থা। তবে মাঝে মাঝে আমরা হোঁচট খাই। কিন্তু অঙ্গীকারবদ্ধ নাগরিকদের কাজের মাধ্যমে আমরা আবার উঠে দাঁড়াই এবং আমাদের লালিত মূলনীতি সমুন্নত রাখতে সর্বদা সচেষ্ট থাকি।
আমেরিকায় আমরা সে ঘটনারই পুনরাবৃত্তি করছি। ন্যায়বিচার, বৈধতা এবং আমাদের একে অপরের প্রতি ও আমাদের প্রিয় দেশের প্রতি শ্রদ্ধাশীল অগ্রযাত্রার পথ অন্বেষণে আমরা সবাই আমাদের অঙ্গীকার পুনর্ব্যক্ত করছি।

উল্লেখ্য, আর্ল আর মিলার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে শপথ নেন ২০১৮ সালের ১৩ নভেম্বর। রাষ্ট্রদূত মিলার ২০১৪-২০১৮ সাল পর্যন্ত বতসোয়ানা প্রজাতন্ত্রে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন। যুক্তরাষ্ট্রের সিনিয়র ফরেন সার্ভিসের ক্যারিয়ার সদস্য রাষ্ট্রদূত মিলার ১৯৮৭ সালে পররাষ্ট্র দপ্তরে যোগ দেন। তিনি যুক্তরাষ্ট্রের কনসাল জেনারেল হিসেবে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গসহ ভারত, ইরাক, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া এবং এল সালভাদরে যুক্তরাষ্ট্র দূতাবাসে কাজ করেছেন।##সূত্রঃ মার্কিন দূতাবাস

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.