--- বিজ্ঞাপন ---

আরব আমিরাতের স্পীকারের সাথে বাংলাদেশ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাত

0

ইউএই প্রতিনিধি

সংযুক্ত আরব আমিরাতের ফেডারেল ন্যাশনাল কাউন্সিলের মাননীয় স্পীকার সাকার গোবাস—এর সাথে ইউএইতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ আবু জাফর আবুধাবীস্থ এফএনসি ভবনে সম্প্রতি সৌজন্য সাক্ষাত করেন। এ সময়ে বাংলাদেশ জাতীয় সংসদ ও এফএনসি এবং দু’দেশের সংসদ সদস্যদের মধ্যে যোগাযোগ ও সহযোগিতা বৃদ্ধিসহ দু’দেশের সম্পর্ক উন্নয়ন ও সম্প্রসারণের বিভিন্ন বিষয়ে তারা আলোচনা করেন। দু’দেশের সংসদ সদস্যদের সমন্বয়ে একটি যৌথ কমিটি গঠন এবং সদ্যস্যদের মধ্যে সফর ও মতামত বিনিময়ের মাধ্যমে দু’দেশের দ্বি—পাক্ষিক সম্পর্ক আরো জোরদার করা যেতে পারে মর্মে ইউএই স্পীকার অভিমত ব্যক্ত করেন।
বৈঠকে রাষ্ট্রদূত  আবু জাফর শিক্ষা, জনস্বাস্থ্য, খাদ্য উৎপাদন, নারীর ক্ষমতায়ন, ভৌত অবকাঠামো উন্নয়ন এবং তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব সাফল্যের বিষয়টি তুলে ধরেন। তাছাড়া কোভিড—১৯ নিয়ন্ত্রণ এবং করোনাকালীন অর্থনৈতিক ব্যবস্থাপনায় মাননীয় প্রধানমন্ত্রীর সফলতার বিষয়টিও তুলে ধরেন। অন্যান্য বিষয়ের মধ্যে জনশক্তি রপ্তানি, খাদ্য নিরাপত্তা, বিনিয়োগ ইত্যাদি খাতে দ্বি—পাক্ষিক সহযোগিতা বৃদ্ধির বিষয়েও তারা মত বিনিময় করেন। ইউএই স্পীকার মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে শিক্ষা, স্বাস্থ্য, নারী ক্ষমতায়নসহ আর্থ—সামাজিক বিভিন্ন খাতে বাংলাদেশের উল্লেখযোগ্য উন্নয়নের ভূয়সি প্রসংশা করেন।
রাষ্ট্রদূত আবু জাফর ইউএই স্পীকারকে বাংলাদেশের মাননীয় স্পীকার ডঃ শিরিন শারমীনের শুভেচ্ছা পৌছে দেন এবং তাঁর পক্ষ থেকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। স্পীকার সাকার গোবাস এ আমন্ত্রণ গ্রহণ করে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আশাবাদ ব্যক্ত করেন এবং মাননীয় স্পীকার ড. শিরিন শারমিনকেও ইউএই সফরের আমন্ত্রণ জানান।
উল্লেখ্য, এফএনসির সদস্যসংখ্যা ৪০ জন; যার মধ্যে ২০ জন সরাসরি ভোটে এবং বাকী ২০ জন বিভিন্ন এমিরেটস—এর শাসকগণ কতৃর্ক মনোনীত। মোট সদস্যের অর্ধেক যাতে নারী সদস্য থাকেন তা বিধির মাধ্যমে নিশ্চিত করা হয়েছে।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.