--- বিজ্ঞাপন ---

সংযুক্ত আরব আমিরাতের শুরু হলো সুবর্ণ জয়ন্তী উদযাপন

0

 

মুহাম্মদ সাইফুদ্দিন (খালেদ), সংযুক্ত আরব আমিরাত থেকে:

সংযুক্ত আরব আমিরাতে ৬ এপ্রিল মঙ্গলবার থেকে শুরু হলো সুবর্ণ জয়ন্তী। মঙ্গলতে হোপ প্রোব প্রেরণ করা থেকে শুরু করে পারমাণবিক শক্তি কেন্দ্র স্থাপনের মাধ্যমে সংযুক্ত আরব আমিরাত ৫০ বছরের স্বল্প সময়ের মধ্যেই দীর্ঘ পথ পাড়ি দিয়েছে।

আমিরাতের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন ইভেন্ট আনুষ্ঠানিকভাবে শুরু হবে। ২০২২ সালের ৩১ শে মার্চ অবধি দেশটি গত ৫০ বছরে তার উল্লেখযোগ্য যাত্রা উদযাপন করবে এবং পরবর্তী ৫০ বছরের জন্য প্রস্তুতি শুরু করবে। সংযুক্ত আরব আমিরাতের নেতারা এর আগে ২০২১ সালকে সুবর্ণ জয়ন্তী হিসেবে এবং ১৯৭১ সালে আমিরাতের ৭টি রাজ্য একত্রিত হয়ে গৌরবময় ৫০ বছর পূর্ণ করায় এই বছরকে উদযাপন করার ঘোষণা দিয়েছিলেন।

সুবর্ণ জয়ন্তী উদযাপনের সাথে সাথে আমিরাতি এবং প্রবাসীরা আমিরাতের প্রাণ প্রিয় সংগ্রামী নেতাদের প্রতি শ্রদ্ধা জানায়। এমনকি কোভিড-১৯ মহামারিও আমিরাতের বিকাশকে কমিয়ে দেয়নি এই বিষয়টি অনেকেই প্রশংসা করেছেন। বেশ কয়েকটি নতুন ভিসা প্রকল্পের প্রবর্তন; সংযুক্ত আরব আমিরাত কোভিড -১৯ সংকটকে যেভাবে পরিচালনা করেছে এবং জাতীয় টিকাদান কর্মসূচি সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের আশাকে অনুপ্রাণিত করেছে এমন বেশ কয়েকটি অর্জনের মধ্যে একটি।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.