--- বিজ্ঞাপন ---

প্রবাসীদের কথা চিন্তা করে বিভিন্ন দেশের সাথে ফ্লাইট চালু করছে সরকার

0

করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে  ১৪ এপ্রিল থেকে শুরু হয় কঠোর লকডাউন।
প্রথমে সবকিছু বন্ধ রাখার কথা বলা হলেও পরবর্তীতে খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে কল-কারখানা, ব্যাংক ও শেয়ারবাজার। তবে যে বিষয়টি নিয়ে প্রবাসীরা চিন্তিত ছিলেন তা হলো বাংলাদেশে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে দেয়া। এ নিয়ে বাইরে দেশগুলোতে থাকা প্রবাসীরা টেনসনে পড়েন। কারন অনেকে দেশে আসার জন্য টিকেট কিনে রেখেছিলেন। এমনিতে রোজার ঈদে বেশিরভাগ প্রবাসী নিজের দেশে আসতে চান। পরিবার পরিজন নিয়ে ঈদ করার জন্য। লকডাউনের কারনে এটি নিয়ে শুরু হয় নানা আলোচনা-সমালোচনা। ফলে সরকার সর্বাত্মক এই লকডাউনে এবার ৫ দেশের প্রবাসীদের জন্য ‘বিশেষ ফ্লাইট’ চালু সিদ্ধান্ত নেয়। বুধবার অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় ফ্লাইট চালুর নীতিগত সিদ্ধান্ত হয়।
এ ব্যাপারে আজ (১৫ এপ্রিল) রাত ৮টায় আরেকটি বৈঠক অনুষ্ঠিত হবে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, শনিবার (১৭ এপ্রিল) থেকে ফ্লাইট চালুসহ আনুষঙ্গিক আরো কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত নেয়া হচ্ছে।

জানা গেছে, এই অনুমতি শুধু সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, ওমান ও কাতার প্রবাসীদের জন্য। সর্বাত্মক লকডাউনে ফ্লাইট বন্ধ হওয়ায় দুর্ভোগে পড়ছেন এই ৫টি দেশে কাজ করা হাজার হাজার বাংলাদেশি শ্রমিক। তারা যদি ঠিকমতো কর্মস্থলে পৌঁছাতে না পারে তাহলে চাকরি হারানোর পরিস্থিতি তৈরি হবে।
বিষয়গুলো বিবেচনায় নিয়ে ‘বিশেষ ফ্লাইট’ চালুর এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বেবিচকের চেয়ারম্যান আরো বলেন, উল্লিখিত ৫টি দেশে ১০০ থেকে ১২০টি ফ্লাইট পরিচালনা করা হবে।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.