--- বিজ্ঞাপন ---

ইসরাইলের প্রধান বিমান বন্দরে হঠাৎ আগুন, ইরান ও হিজবুল্লাহকে দায়ী করা হচ্ছে

0

টাইমস অব ইসরাইল এবং আরব নিউজের তথ্যমতে, ইসরাইলের প্রধান আন্তর্জাতিক বিমানবন্দর বেন গুরিয়ন ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট এলাকায় হঠাত করে ভয়াবহ অগ্নিকান্ডের সৃষ্টি হয়েছে। সেখানে ইসরাইলের ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার সর্বাত্বক চেষ্টা চালিয়ে যাচ্ছে। অবশ্য শেষ খবর পাওয়া পর্যন্ত বিমানবন্দরের আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয় নি। বেন গুরিয়ন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের আগুন লাগার উৎস কি সেটা এখনো স্পষ্ট হওয়া না গেলেও ইসরাইলের নেতানিয়াহু সরকার ইরান ও হেজবুল্লাহকে দায়ী করেছে।

আসলে বেন গুরিয়ন বিমানবন্দরটি হচ্ছে বিশ্বের একমাত্র ইহুদীবাদী দেশ ইসরাইলের সবচেয়ে বড় আন্তর্জাতিক বিমানবন্দর। যা ইসরাইলের রাজধানী তেল আবিব থেকে ১৫ কিলোমিটার দক্ষিণে অবস্থিত এবং এই বিমানবন্দরেই রয়েছে ইসরাইলী বিমান বাহিনীর গুরুত্বপূর্ণ ২৭তম এয়ার স্কোয়াড্রনের ঘাঁটি। ইসরাইলের বেন গুরিয়ন ইন্টারন্যাশনাল বিমানবন্দরের আগুন নেভানোর জন্য সে স্থানে ইতোমধ্যেই ৬টি ফায়ার-ফাইটিং টিম, বেশিছু রেসকিউ হেলিকপ্টার, অতিরিক্ত ফোর্স ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে। তাছাড়া বিমানবন্দরের পার্শ্ববর্তী মোশাভ জিতান ইহুদী উপশহরসহ আশপাশের অঞ্চলের বাসিন্দাদের খুব দ্রুত নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়েছে স্থানীয় প্রসাসন এবং বিমানবন্দর এলাকার সকল রাস্তাঘাট পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে।

এখন পর্যন্ত হতাহতের কোন ঘটনা ঘটেছে কিনা তা নিশ্চিত হওয়া সম্ভব না হলেও বেন গুরিয়ন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের পার্কিং এরিয়ার বেশকিছু গাড়ি পুড়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ইসরাইলের প্রশাসন। এদিকে বিমানবন্দরের অগ্নিকান্ডের ভিডিও খুব দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ছে।
এখানে প্রকাশ থাকে যে, গতকাল ইসরাইলের হাইফায় একটি তেল শোধনাগারে ভয়াবহ অগ্নিকান্ড ঘটলে তাতে তেল শোধনের কার্যক্রম পুরোপুরি বন্ধ হয়ে যায়। আর আজ দুপুরে ইরানের “আধ্যাত্মিক রাজধানী” কোম শহরের কাছে রসায়নিক কারখানায় বিশাল অগ্নিকান্ড ঘটে। এর ঠিক কয়েক ঘন্টা পরেই ইসরাইলের অন্যতম গুরুত্বপূর্ণ বেন গুরিয়ন ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট এলাকায় ব্যাপক আকারের অগ্নিকান্ডের মতো ঘটনা ঘটলো। যদিও ইরান ঈসরাইলের এই পাল্টাপাল্টি আগুন লাগালাগির মতো ঘটনাগুলোর মাঝে কোন ধরণের যোগসূত্র আছে কিনা তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.