--- বিজ্ঞাপন ---

শিক্ষা অর্জনের পাশাপাশি শিক্ষার্থীদেরকে ভাল মানুষ হতে হবে- সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন

0

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র  আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নতুন প্রজন্মকে আন্তর্জাতিক বিশ্ব সমাজের যোগ্য হিসেবে গড়ে উঠতে হলে শিক্ষা অর্জনের পাশাপাশি তাদেরকে একজন ভাল মানুষ হয়ে উঠতে হবে। বিশ্ব সমাজে দেশের প্রতিনিধিত্বকারী প্রজন্ম হয়ে উঠতে যে জিনিসটি অগ্রগণ্য সেটা হলো আমাদের জাতীয় পরিচয়। দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক, বাঙ্গালী চেতনাবোধে বিশ্বাসী প্রজন্ম গড়ে তুলতে হলে দেশেুধু ভাল ছাত্র-ছাত্রী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। শিক্ষার্থীদেরকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ার শপথে বলীয়ান হতে হবে।

সংবর্ধিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, পরীক্ষায় ভাল ফলাফলের মধ্য দিয়ে তোমরা বিদ্যালয়,পরিবার ও সমাজের মুখ উজ্জ্বল করেছ। মেধার স্বাক্ষর রেখেছ। তোমাদের এই কৃতিত্বের পেছনে অভিভাবক, শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-শিক্ষিকাদের অবদান রয়েছে। বড় হয়ে তোমাদেরকেও এই অবদানের প্রতিদান দিতে হবে। তাই শিক্ষা অর্জনের পাশাপাশি তোমাদের প্রত্যেককে একজন সৎ, যোগ্য ও ভাল মানুষ হয়ে গড়ে উঠতে হবে। আমাদের ভবিষ্যৎ স্বপ্ন তোমাদের কাছেই নিহিত রয়েছে। তোমাদের সফলতার মধ্য দিয়েই রচিত হবে আমাদের ভবিষ্যতের সুখী,সমৃদ্ধ উন্নত বাংলাদেশ।

গতকাল ১ মার্চ মঙ্গলবার দুপুরে আগ্রাবাদস্থ একটি কমিউনিটি সেন্টারে উত্তর আগ্রাবাদ ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক ডিউকের সার্বিক ব্যবস্থাপনায় এবং আর ডব্লিউ ওয়েলফেয়ার সোসাইটির সৌজন্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। এই উপলক্ষে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কাউন্সিলর নাজমুল হক ডিউকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক প্রেসিডিয়াম মেম্বার মাহমুদুল হক, উত্তর আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সৈয়দ জাকারিয়া, সংরক্ষিত কাউন্সিলর জাহেদা বেগম পপি, আর ডব্লিউ ওয়েলফেয়ার সোসাইটির সহসভাপতি মো. নাজিম উদ্দিন, অভিভাবকের পক্ষে প্রথিতযশা সাংবাদিক কাজী আবুল মনসুর, এস জি গোলাপ প্রমুখ। অনুষ্ঠানে এসএসসি ও এইচএসসি-তে উত্তীর্ণ ৩২০  জন  শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করা হয়।#

 

 

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.