--- বিজ্ঞাপন ---

একসাথে চার সন্তান জম্ম দিয়ে কোরিয়ায় শিরোনাম হলেন বাংলাদেশী মা

0

একসাথে ৪ সন্তানের জম্ম দিয়ে দক্ষিণ কোরিয়ায় মিডিয়ার শিরোনাম হয়েছেন এক বাংলাদেশী মা। কোরিয়ায় এ ধরনের ঘটনা বিরল। সর্বত্র প্রশংসায় পঞ্চমূখ দম্পতিটি। খুশি ঐ দম্পতিও। বাংলাদেশী ঐ মা’র নাম জানা না গেলেও সূত্র বলছে ৪ সন্তানসহ মা সুস্থ আছেন। উইজংবু সংমু হাসপাতালে মঙ্গলবার সকাল ৯ টায় এক বাংলাদেশি দম্পতির চারটি নবজাতকের (এর মধ্যে দুইজন ছেলে দুইজন মেয়ে)জন্ম হয়। হাসপাতালের তথ্য মতে, এক মিনিট অন্তর অন্তর জন্ম নেওয়া প্রথম শিশুটির ওজন ছিল ১.৮ কেজি বাকিদের ওজন ছিল যথাক্রমে ১.৬কেজি। এবং সবাই সুস্থ আছে।
চার শিশু একসাথে জন্ম নেওয়া কোরিয়ায় একটি বিরল ঘটনা। অপারেশনের দিন তথা জন্মের দিনে, প্রসূতি ও স্ত্রীরোগ, শিশুরোগ, এনেস্থেশিয়া ও ব্যথার, অপারেটিং রুম, নবজাতক কক্ষ এবং ডেলিভারি রুম থেকে প্রায় মোট ৩০ জন মেডিক্যাল স্টাফ সন্তান প্রসবের সময় একত্রে কাজ করেছিল।
প্রসূতি ও গাইনোকোলজি বিভাগের অধ্যাপক কিম ইওন-হি যিনি ডেলিভারি করেছেন, তিনি বলেন, “মা বর্তমানে ডেলিভারি রুমে সেবা নিচ্ছেন, এবং চার সন্তান বর্তমানে নিবিড় পরিচর্যা ইউনিটে (নবজাতকের) চিকিৎসা নিচ্ছেন।”
হাসপাতালের পরিচালক হান চ্যাং-হি, অভিভাবকে অভিনন্দন জানিয়ে নবজাতক যেন সুস্থ থাকে সে জন্য প্রার্থনা করবেন বলে জানিয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষ নিজেদের সর্বোচ্চ চেষ্টা দিয়ে তাদের সেবা করছেন বলে জানা গেছে।#

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.