--- বিজ্ঞাপন ---

রোমে বাংলাদেশ দূতাবাসে হলি আর্টিজানে নিহতদের স্মরণ ও শ্রদ্ধা নিবেদন

0

আজ (০১ জুলাই ২০২২) রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে যথাযথ ভাবগাম্ভীর্যের সাথে ঢাকাস্থ হলি আর্টিজানের নৃশংস ঘটনায় ২০১৬ সালের এই দিনে নিহতদের স্মরণ করা হয় ও তাদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।
ঢাকার হলি আর্টিজান বেকারিতে সংঘটিত সন্ত্রাসী হামলার শিকার ৯ জন ইতালিয় নাগরিকসহ সকল নিহতের স্মরণে দূতাবাসের মিলনায়তনে আয়োজিত স্মরণসভায় ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান মর্মান্তিক ঘটনাটির কথা উল্লেখ করে সন্ত্রাস দমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের শূন্য সহিষ্ণুতা (জিরো টলারেন্স) বিশেষ করে এই ঘটনায় সংশ্লিষ্ট সন্ত্রাসীদের গ্রেফতার এবং সন্ত্রাসবাদ দমনে নেয়া পদক্ষেপসমূহ তুলে ধরেন।

রাষ্ট্রদূত আহসান আরো বলেন, গত ০৪ মার্চ ২০২১ পরিচয়পত্র পেশ করার সময় ইতালির রাষ্ট্রপতি মান্যবর সারজিও মাত্তারেল্লা (Sergio Mattarella) এই ঘটনায় নিহতদের ন্যায়বিচার নিশ্চিত করতে আদালতের নেয়া প্রক্রিয়ায় সন্তোষ প্রকাশ করেন। রাষ্ট্রদূত সকলকে জানান যে, এই দু:খজনক ঘটনা বাংলাদেশের মানুষের মনে এক গভীর ক্ষত সৃষ্টি করেছে।
পরে, নিহতদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে এক মিনিট নিরবতা পালন করা হয়। এর আগে দূতাবাসের দ্বিতীয় সচিব মোঃ আশফাকুর রহমান ছয় বছর আগে সংঘটিত এই নৃশংস ঘটনা সম্পর্কে বিস্তারিত তথ্যসমূহ সকলের সামনে উপস্থাপন করেন। দূতাবাসের ইতালীয় কর্মচারী মিজ সামান্থা রসি এসময় উক্ত ঘটনায় নিহতদের ও তাদের পরিবারের সাথে তার ব্যক্তিগত যোগাযোগ ও তাদের গভীর বেদনার বিষয়টি সকলের সামনে তুলে ধরেন। এসময় দূতাবাসের সকল কর্মকর্তা/কর্মচারী উপস্থিত ছিলেন। তিনি বলেন, হলি আর্টিজানের ঘটনায় নিহতদের আমরা কখনই ভুলবো না।#

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.