--- বিজ্ঞাপন ---

রোটারী ক্লাব অব চিটাগাং রয়েলস এর উদ্যোগে রাঙ্গুনিয়ায় ১ হাজার গাছের চারা বিতরণ

0

রোটারী ক্লাব অব চিটাগাং রয়েলস এর উদ্যোগে রাঙ্গুনিয়ার বেতাগীর আলহাজ্ব আবুল বশর চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে ১ হাজার বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়। গত ২৫ জুলাই এ উপলক্ষে বিদ্যালয়ে একটি অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রবীর কান্তি নাথের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি সাবেক রোটারী জেলা গভর্ণর অধ্যাপক ড.মোহাম্মদ তৈয়ব চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন  ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বিদ্যালয়ের দাতা সদস্যমোঃ জসিম উদ্দিন চৌধুরী, রোটারী ক্লাব অব চিটাগাং রয়েলস এর সভাপতি আহম্মদ মনির উদ্দিন, ক্লাবের সাবেক সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক কাজী আবুল মনসুর, সাগরিকা রোটারী ক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ মনিরুজ্জামান, সাগরিকার অপর সাবেক সভাপতি নুর মোহাম্মদ, রোটরী ক্লাব অব চিটাগাং রয়েলস এর নির্বাচিত সভাপতি কাজী ইকবালুর রহমান নাদীম, ক্লাবের ভাইস প্রেসিডেন্ট কাজী নাসির উদ্দিন, ক্লাবের যুগ্ম সম্পাদক আবু নাছের, ক্লাবের সাবেক সচিব আবছার উদ্দিন চৌধুরী, বেতাগী ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য মোহাম্মদ জানেউল আলম, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য মোহাম্মদ জালাল উদ্দীন, মিসেস তসলিমা আকতার, সহকারী প্রধান শিক্ষক সৈয়দ মোঃ আনোয়ার হোসেন প্রমূখ।
চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি অধ্যাপক তৈয়ব চৌধুরী শিক্ষার্থীদের ভালো মানুষ হওয়ার পরামর্শ দিলেন, একটি গাছ রোপণ করলে তার যত্ন যেমন নিতে হয় তেমনি সমাজে ভালো মানুষ হওয়ার জন্য নিজের যত্নও নিতে হবে। তিনি বলেন, গাছের পরিচর্যা না করলে যেমন আগাছা গাছকে গিলে ফেলে তেমনি সমাজের মানুষের মধ্যে আগাছা রয়েছে। এ আগাছা পরিস্কার করে শিক্ষর্থীদের এগিয়ে যেতে হবে। তিনি বলেন, রোটারী একটি সেবা মূলক সংগঠন। বিশ্বের ২০০ দেশে ৩৬ হাজার রোটারী ক্লাব রয়েছে। চিটাগাং রয়েলস তার মধ্যে অন্যতম একটি ক্লাব। তিনি ভবিষ্যতে এ স্কুলের শিক্ষার্থীদের মান উন্নয়নে রোটারী ক্লাব হতে আরও প্রকল্প নেয়ার আশ্বাস দেন।

পরে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়। ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে ছাত্র-ছাত্রী চারা নিয়ে যান। তারা এ চারা বড় হওয়া পর্যন্ত যত্ন নেবেন বলে উপস্থিত অতিথিদের প্রতিশ্রুতি দেন।##

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.