--- বিজ্ঞাপন ---

দুর্নীতিবাজ-স্বার্থানেষী নেতাদের কাছে সাংবাদিকরা আর জিম্মি হয়ে থাকতে পারবেনা 

চট্টগ্রামে সাংবাদিকদের প্রতীকী অনশন ও সমাবেশে বক্তাগণ

0

কল্পলোক মিডিয়া টাওয়ারে বরাদ্দপ্রাপ্ত সাংবাদিকদের বকেয়া ফ্ল্যাট ভাড়া, ক্ষতিপূরণ প্রদানসহ দ্রুততম সময়ে নির্মাণ কাজ সম্পন্ন করে ফ্ল্যাট বুঝিয়ে দেয়া, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি অবসায়নের চক্রান্ত প্রতিরোধ এবং শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটি এলাকায় পূর্ব নির্ধারিত স্থানে আবাসন বঞ্চিত সাংবাদিকদের জন্য ফ্ল্যাটব্লক নির্মাণের দাবিতে কল্পলোক মিডিয়া টাওয়ার সাংবাদিক ফ্ল্যাট মালিক স্টীয়ারিং কমিটির উদ্যোগে ৪ঠা ফেব্রুয়ারি  শনিবার বেলা ১১টা থেকে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এক প্রতীকী অনশন অবস্থান ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন কল্পলোক মিডিয়া টাওয়ার সাংবাদিক ফ্ল্যাট মালিক স্টীয়ারিং কমিটির চেয়ারম্যান, প্রবীন সাংবাদিক নেতা, বীর মুক্তিযোদ্ধা ওয়াল্ড প্রেস কাউন্সিল নির্বাহী পরিষদ ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক সদস্য, ইজতিহাদ পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক মইনুদ্দীন কাদেরী শওকত। স্টীয়ারিং কমিটির সম্পাদক, বিশিষ্ট সাংবাদিক ও আইনজীবী মো: আবিদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সহ সভাপতি ইসকান্দর আলী চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি অঞ্জন কুমার সেন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মোশতাক আহমদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি নাজিম উদ্দিন শ্যামল, চট্টগ্রাম সাংবাদিক কো অপারেটিভ হাউজিং সোসাইটির সাবেক চেয়ারম্যান স্বপন মল্লিক, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি চৌধুরী ফরিদ, সাবেক সিনিয়র সহ সভাপতি কাজী আবুল মনসুর, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মহসিন কাজী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন ও চট্টগ্রাম সাংবাদিক কো অপারেটিভ হাউজিং সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক মো: হাসান ফেরদৌস, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আসিফ সিরাজ, কল্পলোক মিডিয়া টাওয়ার সাংবাদিক ফ্ল্যাট মালিক স্টীয়ারিং কমিটির অফিস সম্পাদক নূর উদ্দিন আহমদ, অর্থ সম্পাদক বিশ্বজিৎ বড়–য়া, চট্টগ্রাম সাংবাদিক ফোরাম সভাপতি শিব্বির আহমদ, প্রবীন সাংবাদিক সৈয়দ খালেদ হায়াত, ইতালি প্রবাসী সাংবাদিক ও দেশদর্শী পত্রিকার সম্পাদক আবু মোহাম্মদ শাহীন, চট্টগ্রাম ফটো সাংবাদিক সমিতির সাবেক সভাপতি দেবপ্রসাদ দাশ দেবু, প্রদীপ নন্দী, রনজিত দে, চট্টগ্রাম প্রেসক্লাবের সমাজসেবা সম্পাদক আল রহমান, সাবেক সমাজসেবা সম্পাদক মো: আইয়ুব আলী, প্রবীন সাংবাদিক মাখন লাল সরকার, প্রভাত বড়ুয়া, হামিদ উল্লাহ, শহিদুল ইসলাম শহিদ প্রমুখ।

সমাবেশে বিভিন্ন বক্তা বলেন, কতিপয় দূরাচারী, দুর্নীতিবাজ, জালেম, সম্পদ ও অর্থলোভী, স্বার্থপর তথাকথিত নেতাদের চক্রান্তের কারণে গত ১৪ বছরে কল্পলোকে টাকা দিয়ে কেনা জমিতে নিমার্নাধীন ফ্ল্যাট বুঝে পায়নি সাংবাদিকরা, চুক্তি ও আইন অনুযায়ী প্রাপ্য ফ্ল্যাট ভাড়া বিল্ডার্স জেনেসিস পরিশোধ করেনি। শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটি আবাসিক এলাকায় পূর্ব নির্ধারিত স্থানে আবাসন বঞ্চিত সাংবাদিকদের জন্য ফ্ল্যাটব্লক নির্মাণের উদ্যোগ বিভিন্নভাবে বাধাগ্রস্থ করছে। এই জালেম সাংবাদিক চক্রটি দুর্নীতিবাজ আমলাদের যোগসাজশে ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটিকে অবসায়নের ষড়যন্ত্র করে আসছে। এই কারণেই দুর্নীতিবাজরা তাদের হীন স্বার্থসিদ্ধির জন্য একটি সাংবাদিক কো অপারেটিভ হাউজিং সোসাইটি প্রায় অর্ধশতাব্দী ধরে আইন অনুসারে তৎপর কার্যকর থাকা সত্ত্বেও আরেকটি কো অপারেটিভ সোসাইটি রেজিষ্ট্রেশন দিয়ে সাংবাদিকদের বৃহত্তর ঐক্যকে ক্ষতিগ্রস্থ করছে। দুর্নীতিবাজ সাংবাদিক-আমলা চক্র এবং টাউট-টন্নি প্রকৃতির সাংবাদিকদের কঠোর হস্তে দমনের জন্য সচেতন- সৎ, নীরহ ও সাহসী সাংবাদিকরা এখন ঐক্যবদ্ধ।

বক্তাগণ বলেন, চট্টগ্রামের শান্তিপ্রিয় সাংবাদিকরা অনেক ক্ষতিস্বীকার করেছি, অনেক ধৈর্য্য ধরেছি-আর নয়। দুর্নীতিবাজ, জালেম ও স্বার্থানেষী তথাকথিত নেতাদের কাছে সাংবাদিকরা আর জিম্মি হয়ে থাকতে পারবেনা। নিজেদের অস্তিত্ব, অধিকার ও হকের জন্য চট্টগ্রামের সাংবাদিকরা আইন অনুসারে মরণপন লড়াই করতে প্রস্তুত। আমাদের চলমান সংগ্রামে চট্টগ্রামের সকল সাংবাদিক ও সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করি। ন্যায় ও হকের জন্য আমরা সংগ্রাম করছি। এই সংগ্রামে ইনশাল্লাহ আমরা জয়ী হব। সাংবাদিক জনতা আজ ঐক্যবদ্ধ।

সাংবাদিকদের দুর্নীতি তদন্তে কমিটি গঠিত

সমাবেশে বক্তা ও উপস্থিতিদের দাবির প্রেক্ষিতে চট্টগ্রামের সাংবাদিকদের দুর্নীতি তদন্তে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন কাজী আবুল মনসুর, এডভোকেট আবিদ হোসেন, মো: হাসান ফেরদৌস (সমন্বয়কারী), নাজিম উদ্দিন শ্যামল ও মহসিন কাজী।#

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.