মিয়ানমার জান্তার সামরিক হেলিকপ্টার ভূপাতিত করলো বিদ্রোহীরা

মিয়ানমারের সামরিক বাহিনীর একটি এমআই-৩৫ এ্যাটাক হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করার দাবি করেছে দেশটির কাচিন জনগোষ্ঠীর বিদ্রোহী সংগঠন। মুলত মিয়ানমার সামরিক বাহিনীর বিরুদ্ধে দীর্ঘ দিন থেকেই যুদ্ধরত কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) পক্ষ থেকে জানানো হয় যে, মিয়ানমার বিমান বাহিনীর বিমান হামলার পালটা জবাবে সামরিক বাহিনীর একটি হেলিকপ্টার সোমবার গুলি করে ভূপাতিত করা হয়।

যুদ্ধ কবলিত কাচিন প্রদেশের মোয়েমাউক শহরের নিকটবর্তী একটি গ্রামে গতকাল সোমবার স্থানীয় সময় সকাল ১০টা ২০ মিনিটে রাশিয়ার তৈরি এমআই-৩৫ এ্যাটাক হেলিকপ্টারটি আকাশেই ধ্বংস করা হয়। তবে তারা কী ধরণের অস্ত্র ব্যবহার করে হেলিকপ্টারটি ভূপাতিত করা হয়েছে তা নিশ্চিত করা সম্ভব হয়নি।

সোমবার সকাল আটটা থেকে নয়টার দিকে মিয়ানমার বিমান বাহিনীর বেশকিছু যুদ্ধবিমান এবং একটি এমআই-৩৫ কমব্যাট হেলিকপ্টার থেকে যুদ্ধ কবলিত কাচিন প্রদেশের মোয়েমাউক শহরের নিকটবর্তী বিদ্রোহী অবস্থান লক্ষ্য করে আকাশ থেকে বোমা বর্ষণ শুরু করে। আর কাচিন বিদ্রোহীদের পালটা গুলি বর্ষণে একটি সামরিক হেলিকপ্টার ভুপাতিত হয়েছে বলে মনে করা হচ্ছে। তবে মিয়ানমার সামরিক বাহিনীর তরফে এ নিয়ে এখনো পর্যন্ত কোন তথ্য প্রকাশ করা হয় নি কিংবা কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

যদিও কাচিন বিদ্রোহী গোষ্ঠির নিজস্ব নিউজ পোর্টাল মিজ্জিমা ডেইলি এবং কাচিনওয়েভস এ যুদ্ধ কবলিত এলাকায় ভূমি থেকে কালো ধোঁয়ার কুণ্ডুলি ওঠার বেশকিছু ছবি দিয়ে মিয়ানমার সেনাবাহিনীর এমআই -৩৫ হেলিকপ্টার ধ্বংস করার খবর প্রকাশ করা হয়।

মিয়ানমারের বিদ্রোহীরামিয়ারমার
Comments (০)
Add Comment