লোহাগাড়ার পদুয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ড

রায়হান সিকদার,লোহাগাড়া (চট্টগ্রাম) #
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া তুলাতলি সংলগ্ন মার্কেটে ৮টি দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে এ আগুন লাগার ঘটনাটি ঘটে।
লোহাগাড়া ও সাতকানিয়া ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মোটর সাইকেল ওয়ারলিং, অকটেনের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।
দোকানের মধ্যে রয়েছে, গ্যাস সিলিণ্ডারের দোকান, অকটেন, চালের আড়ত, সিএনজি এবং মোটরসাইকেল ওয়ার্কশপ ও মোটরস পার্টসের দোকান।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সোয়া ৪টায় ওই মার্কেটে হঠাৎ আগুন দেখতে পান তারা। মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়লে ৮টি দোকান পুড়ে যায়। আগুন লাগার ঘটনা ঘটলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে দু ঘন্টা যান চলাচল বন্ধ ছিল। উপজেলা প্রশাসন, থানা পুলিশ, দোহাজারি হাইওয়ে পুলিশের টিম যান চলাচল স্বাভাবিক করতে কাজ করে।
ক্ষতিগ্রস্থ নুরুল আলম জানান, আমার দুটি পার্টসের দোকান আগুন লেগে পুড়ি গেছে। আমি কোন কিছু বের করতে পারিনি।
সাতকানিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন কর্মকর্তা হুমায়ুন কার্নায়েন বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মোটরসাইকেলের অকটেনের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।
এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইনামুল হাছান, পদুয়া ইউপি চেয়ারম্যান হারুনর রশিদ, আধুনগর ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন।
ইউএনও মুহাম্মদ ইনামুল হাছান জানান, ঘটনাটি শুনার সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্তদের তালিকা করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা দেয়া হবে।
Comments (০)
Add Comment