--- বিজ্ঞাপন ---

বঙ্গোপসাগরে ১১০০টন কয়লা নিয়ে ‘এমভি হেরা পর্বত-৮’ নামের জাহাজ ডুবি, ১২ নাবিক উদ্ধার

0

 

চট্টগ্রাম ( ১২ সেপ্টেম্বর ২০১৯ ইং): ঝড়ো হাওয়ার কবলে  বৃহস্পতিবার সকালে বঙ্গোপসাগরের  সাঙ্গু গ্যাস ফিল্ডের কাছে ডুবে যায়  কয়লাবাহী লাইটার জাহাজ  ‘এমভি হেরা পর্বত-৮’। বিকেলের দিকে  ভাসতে থাকা  এর  ১২  নাবিককে  উদ্ধার করা হয়েছে । জেলেদের নৌকার মাঝিরা  ভাসতে থাকা নাবিকদের উদ্ধার করে। এরপর তাদের ‘এমবি আল নামেরা-৪’ নামের আরেকটি জাহাজে তুলে দেওয়া  হয় বলে জানান বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের যুগ্ম সম্পাদক মো. খোরশেদ আলম ।কোস্টগার্ড পূর্ব জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট কমান্ডার সাইফুল ইসলাম  এসংবাদটি  নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে নাবিকদের বহনকারী নৌকাটি চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানার বিজয়নগরে ১৫ নম্বর কর্ণফুলী ঘাট এলাকায় এসে পৌঁছেছে।

এরপর নৌবাহিনী ও কোস্টগার্ড উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেছে।তবে জাহাজটি উত্তাল সাগরে  পুরোপুরি ডুবে গেছে বলে জানা গেছে।গতকাল  বৃহস্পতিবার সকালে ১১০০ টন কয়লা নিয়ে ঢাকার উদ্দেশ্যে  রওয়ানা হয়ে উত্তাল সাগরে জাহাজটি ডুবে যায়। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে উত্তাল সাগরে ঝড়ো হাওয়ার কবলে পড়ে ও ইঞ্জিন বিকল হয়ে জাহাজটি ডুবে যায়। জাহাজ ও নাবিকদের উদ্ধারে ঘটনাস্থলে গেছে বাংলাদেশ  নৌবাহিনীর চারটি ও একটি জাহাজ। এছাড়া ঘটনাস্থলে একটি  বিমানবাহিনীর একটি হেলিকপ্টারও অংশ নেয় ।

এদিকে, বিরূপ আবহাওয়ার কারণে কক্সবাজারসহ দেশের তিন সমুদ্র বন্দর  চট্টগ্রাম, মোংলা ও পায়রাকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলে ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে এবং চট্টগ্রামে  বৃহস্পতিবার সকাল থেকেই থেমে থেমে ভারী বর্ষন হচ্ছিল এ রিপোর্ট লেখা পর্যন্ত সন্ধ্যায়ও তা অব্যাহত ছিল।

## শহীদ, চট্টগ্রাম, ১২.০৯.২০১৯ ইং।

 

 

 

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.