--- বিজ্ঞাপন ---

চট্টগ্রাম বন্দরে বাল্কহেড ডুবি, জাহাজ চলাচলে ব্যাঘাত হচ্ছেনা–বন্দর সচিব

0

চট্টগ্রাম,( ১৬ অক্টোবর, ২০১৯ইং): চট্টগ্রাম বন্দরের ডলফিন জেটির অদূরে খননকাজে নিয়োজিত বাল্কহেড (বালু রাখার জাহাজ) ডুবে গেছে। তবে এর ফলে কর্ণফুলী চ্যানেল দিয়ে জাহাজ চলাচলে কোন প্রভাব পড়বেনা। এতে জাহাজ চলাচল বাধাগ্রস্ত হয়নি বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দর সচিব ওমর ফারুক। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক বাংলাদেশের সংবাদকে  বলেন, বাল্ক হেডটি উদ্ধারের কাজ চলছে বৃহস্পতিবারের মধ্যেই এটি উদ্ধার করা যাবে বলে তিনি জানান।

গত মঙ্গলবার ১৫ অক্টোবর রাত ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটেছে জানিয়েছেন চট্টগ্রাম বন্দরের হারবার মাস্টার ক্যাপ্টেন জহিরুল ইসলাম জানান। তিনি বলেন, বন্দরের জাহাজ চলাচলের জায়গায় মার্কিং করে দেয়া হয়েছে এবং এর ফলে চ্যানেলে জাহাজ চলাচলে কোন ব্যাঘাত হচ্ছেনা।

বন্দরের কর্মকর্তারা জানান, বন্দরে খনন কাজে নিয়োজিত বেসরকারি প্রতিষ্ঠানের নৌযান ফারজানা ফারহানা আজমির-৫ ডুবে যায়। বন্দর সূত্র জানায়,বাল্কহেডটির সঙ্গে আরেকটি জাহাজের সংঘর্ষ হয়। এসময় জাহাজটির তলা ফেটে ডুবে যায়। রাষ্ট্রায়ত্ত পদ্মা, মেঘনা ও যমুনা অয়েল কোম্পানির জ্বালানি তেল খালাসের জন্য নির্ধারিত ডলফিন জেটিতে অবস্থানরত একটি অয়েল ট্যাংকারের সঙ্গে সংঘর্ষের পর নৌযানটি ডুবে যায়। ওই নৌযানে নাবিকসহ ছয় জন ছিলেন তাদের উদ্ধার করা হয়েছে।

## শহীদ, ১৬.১০.২০১৯ ইং।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.