বিশ্বকাপ সামনে রেখে ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলা উচিত: তামিম

নিউজ ডেস্ক: আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে শুরু হওয়া বিশ্বকাপে খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। এর আগে আয়ারল্যান্ডে খেলবে ত্রিদেশীয় সিরিজ। এই দীর্ঘ সূচিতে সব মিলিয়ে ১৩/১৪টি ম্যাচ খেলতে হবে টাইগারদের। তাই বিশ্বকাপ সামনে রেখে ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলা উচিত বলে মনে করেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

তিনি বললেন, বিশ্বকাপে যারা নিয়মিত একাদশে থাকবেন, যাদের বিবেচনায় রাখছে টিম ম্যানেজমেন্ট, ধকল সামলানোর জন্য দরকারে তাদের আয়ারল্যান্ড সফরে বিশ্রাম দিয়ে খেলানো যেতে পারে।

বুধবার সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে তামিম বলেন, নেতিবাচক দিক একটাই, আমাদের ১৩/১৪টা ম্যাচ একটানা খেলতে হবে। ওসব কন্ডিশনে বেশি খেলার সুযোগ পাই না আমরা। তাই যখন যার প্রয়োজন তাকে তা দিতে হবে। খেলোয়াড় পরিবর্তন করে খেললে বিশ্বকাপের আগে সবাই ফ্রেশ থাকবে।

ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপের উদ্দেশে উড়াল দেয়ার আগে দেশে প্রস্তুতি ক্যাম্পে ব্যস্ত তামিমরা। তবে বাংলাদেশের উষ্ণ আবহাওয়ায় আয়ারল্যান্ড-ইংল্যান্ডের জন্য প্রস্তুত হওয়া সহজ নয় বলে দাবি করেন তামিম। তিনি বলেন, এরকম আবহাওয়ায় সেখানকার প্রস্তুতি নেয়া খুবই চ্যালেঞ্জিং। সবাই নিজের মতো করে চেষ্টা করছে। সবশেষ আমরা যখন আইরিশ দূর্গে খেলেছি তখন উইকেট সহজ ছিল না। সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচ গুরুত্বপূর্ণ, সিরিজের প্রথম ম্যাচটাও।

তামিম মনে করেন, ইংলিশ কন্ডিশনে ৩০০ রান করলেও জিততে হলে বোলারদের ভালো করতে হবে। সেক্ষেত্রে ৩০০ রান তাড়ায় নিজেদের অনভ্যস্ততা দূর করা প্রয়োজন প্রথমে।

তামিম বলেন, ৩০০’র বেশি রান তাড়া করায় আমরা অভ্যস্ত নই। এ নিয়ে আমাদের কাজ করতে হবে। সেই কারণেই ট্রেনিং সেশন, যে পাঁচটা ম্যাচ আয়ারল্যান্ডে খেলবো ওই সময়গুলো গুরুত্বপূর্ণ। আমরা ৩০০ খুব কম চেজ করেছি। আমরা যেখানে খেলি ওখানে ৩০০ হয় না।

Comments (০)
Add Comment