--- বিজ্ঞাপন ---

রোটারি জেলা গর্ভণর হিসেবে কাজ শুরু করেছেন প্রকৌশলী রোটারিয়ান মতিউর রহমান

0

রোটারি আন্তর্জাতিক ডিস্ট্রিক্ট ৩২৮২ বাংলাদেশ এর ডিস্ট্রিক্ট গভর্ণর হিসেবে কাজ শুরু করেছেন রোটারিয়ান প্রকৌশলী মো. মতিউর রহমান। রোটারি ইন্টারন্যাশনাল সাউথ এশিয়া অফিসের তত্বাবধানে ই- ভোটিং এর মাধ্যমে তিনি বিপুল ভোটে গর্ভনর নির্বাচিত হন।  ১লা জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে তিনি দায়িত্ব গ্রহণ করেন। রোটারিয়ান মতিউর ২০১৩-১৪ রোটারি বর্ষে রোটারি ক্লাব অব চিটাগাং খুলশীর সভাপতির দায়িত্ব পালন করেন। পরবর্তিতে এ ক্লাব থেকেই তিনি ডিস্ট্রিক গর্ভণর পদে নির্বাচনে অংশ নেন।
ডিস্ট্রিক গর্ভণর হিসেবে দায়িত্ব গ্রহণকালে রোটারিয়ান প্রকৌশলী মতিউর রহমান বলেন, প্রকৃত অর্থে মানবকল্যাণে কাজ করা একটি ইবাদত। ২০২৩-২০২৪ রোটারি বছরে সাতটি এরিয়া ফোকাস অনুযায়ী বেশ কয়েকটি অগ্রাধিকার প্রকল্প পরিচালনার জন্য লক্ষ্য নির্ধারণ করেছি। এ প্রকল্পগুলোর মধ্যে রয়েছে, শান্তি ও সংর্ঘষের সমাধানকল্পে নানা পদক্ষেপ, রোগ প্রতিরোধ ও চিকিৎসা,পানি ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিতকরণ, মা ও শিশুর যত্ন, শিক্ষা ও স্বাক্ষরতা, অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন, পরিবেশের উন্নয়ন। তিনি বলেন, আমার বছরে আওতাধীন ক্লাবগুলো ‘হোম ফর হোমলেস’ প্রকল্পের অধীনে একটি করে ঘর নির্মানের কাজ করবে। মাদক আমাদের সমাজ ব্যবস্থা ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে। তাই মাদক প্রতিরোধে সচেতনতার জন্য প্রতিটি ক্লাব নুন্যতম একটি সেমিনারের আয়োজন করবে। রোগ প্রতিরোধ ও চিকিৎসা সেবার আওতায় প্রতিটি ক্লাব কমপক্ষে একটি করে হলেও মেডিক্যাল ক্যাম্পের আযোজন করবে। যে সব স্কুল ও মাদ্রাসায় বিশুদ্ধ পানির অভাব রয়েছে সেখানে পানির ব্যবস্থাসহ মানসম্মত টয়লেট স্থাপনের কর্মসূচিও হাতে নেয়া হয়েছে।

প্রকৌশলী মতিউর রহমান বলেন, রোটারী একটি বৃহত্তর পরিসরে কাজ করছে। এখানে মানব কল্যাণই মূখ্য। প্রতিটি ক্লাব যে যার অবস্থান থেকে দেশের আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি নিজেদের পেশাগত উন্নয়ন করবেন। আমি আমার সময়ে কাজের মাধ্যমে রোটারী জেলা -৩২৮২ কে একটি সেরা বছর হিসেবে রোটারিয়ানদের উপহার দিতে চাই। সবার সহযোগিতা পেলে সাফল্যের সাথে হাতে নেয়া প্রকল্পগুলো তিনি শেষ করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

ব্যাক্তিগত জীবনে সৎ ও দক্ষ কর্মকর্তা হিসেবে পরিচিত প্রকৌশলী মতিউর রহমান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় BUETথেকে ১৯৮৪ সালে প্রকৌশলে স্নাতক ডিগ্রী লাভ করে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী হিসাবে কর্মজীবন শুরু করেন। সর্বশেষ প্রকল্প পরিচালক ও প্রধান প্রকৌশলী হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি ইউ এস টি সি থেকে এম বি এ ডিগ্রী লাভ করেন এবং একই প্রতিষ্ঠানে এম বি এ কোর্সে খন্ডকালীন শিক্ষক হিসাবে কাজ করেন। পেশাগত কারণে তিনি দেশে এবং বিদেশে কারিগরি প্রশিক্ষন ও ডিপ্লোমা কোর্সে অংশগ্রহন করেন। তিনি সরকারী কাজে আমেরিকা, জার্মানী, জাপান, সাউথ কোরিয়া, সিংগাপুর, চীন, থাইল্যান্ড, ভারত, মালয়েশিয়া ও অষ্ট্রেলিয়া বিভিন্ন দেশ ভ্রমন করেন।
ব্যক্তিগত জীবনে জনাব মতিউর রহমান বিবাহিত এবং দুই পুত্র সন্তানের জনক। তাঁহার সহধর্মিণী শামিনা ইসলাম অতিরিক্ত কর কমিশনার হিসাবে জাতীয় রাজস্ব বোর্ডে কর্মরত। তিনিও একজন রোটারিয়ান এবং রোটারি ক্লাব অব চিটাগাং খুলশীর অতীত সভাপতি। রোটারিয়ান মতিউর রহমানের বড় ছেলে সাজিদ রহমান অস্ট্রেলিয়াতে এনালিস্ট হিসেবে কর্মরত এবং ছোট ছেলে শাবাব রহমান কানাডার এমসি মাস্টার ইউনিভার্সিটিতে ইন্জিনিয়ারিং পড়ছেন।#

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.