--- বিজ্ঞাপন ---

জঙ্গি বিমান বানাচ্ছে পাকিস্তান, ৮টির উদ্বোধন

0

চীনের সহায়তায় জঙ্গী বিমান তৈরি করছে পাকিস্তান। বছরের শেষে এসে এটা প্রকাশ করেছে। এটি সব পাকিস্তানীর গর্ব এবং বিশ্বের জন্য চমক হিসেবে দেখছে পাক সরকার। খবরে প্রকাশ, পাকিস্তানের অ্যারোনোটিক্যাল কমপ্লেক্স- কামরা দুই আসন বিশিষ্ট আটটি যুদ্ধবিমান জেএফ-সেভেনটি উন্মোচন করেছে। এ ঘটনাকে পাকিস্তান বিমানবাহিনীর জঙ্গিবিমান তৈরির ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে গণ্য করা হচ্ছে।

গত শুক্রবার বিমান উন্মোচন উপলক্ষে পাকিস্তান অ্যারোনটিক্যাল কমপ্লেক্স একটি অনুষ্ঠানের আয়োজন করে যাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাকিস্তান বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মুজাহিদ আনোয়ার খান। এছাড়,ও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাকিস্তানে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াউ জিং এবং চীনের এভিয়েশন ইন্ডাস্ট্রির নির্বাহী ভাইস প্রেসিডেন্ট হাউঝাউ পিং। চীনের সহযোগিতায় পাকিস্তানের বিমান বাহিনী জেএফ-সেভেনটিন যুদ্ধবিমান তৈরি করছে।অনুষ্ঠানে চীনা রাষ্ট্রদূত দু দেশের সময়োউত্তীর্ণ বন্ধুত্বের কথা উল্লেখ করে বলেন, পাক-চীন বন্ধুত্ব এবং সহযোগিতার বড় প্রমাণ হচ্ছে এই জেএফ-সেভেনটিন বিমান প্রকল্প।

অনুষ্ঠানে পাকিস্তান বিমান বাহিনীর প্রধান মাত্র পাঁচ মাসে আটটি দুই আসন বিশিষ্ট জেএফ-সেভেনটিন বিমান তৈরির জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। তিনি জানান, জেএফ-সেভেনটিন বিমান হচ্ছে পাকিস্তান‌‌ বিমান বাহিনীর মেরুদণ্ড।### ৩০.১২.১৯

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.