--- বিজ্ঞাপন ---

তামিলনাড়ুর দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় নিভার

বুধবার ছুটি ঘোষনা ব্যাপক প্রস্ততি

0

কাজী আবুল মনসুর ##

তামিলনাড়ুর দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় নিভার। বলা হচ্ছে এটি প্রচন্ড শক্তিশালী। আগামী বুধবার তামিলনাড়ুতে সরকারী ছুটি ঘোষনা করা হয়েছে। ভারী বর্ষন অব্যাহত রয়েছে। তামিলনাড়ুর মূখ্য মন্ত্রী এডাপাডি পালাননিসোয়ামি ঘূর্ণিঝড়কে কেন্দ্র করে জরুরী বৈঠকে বসেছেন। তিনি বুধবার সরকারী ছুটি ঘোষনার সাথে সাথে জনসাধারনকে নিরাপদে থাকতে আহবান জানিয়েছেন। মন্ত্রি জরুরী কেন্দ্রগুলোর প্রস্ততি দেখেন। জরুরী সেবার সাথে যারা জড়িত তারা ছাড়া বাকি জনসাধারনকে ঘূর্নিঝড়ের সময় নিরাপদ আশ্রয়ে থাকার জন্য বলেছেন।

এদিকে পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত সকল প্রকাল সড়ক, রেল যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে। তামিলনাড়ুর সাথে ৭ জেলার যোগাযোগ বন্ধ করা হয়েছে। সাড়ে তিন হাজার ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র প্রস্তত রাখা হয়েছে।

হিন্দুস্তান টাইমস জানায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তামিলনাড়ুর মূখ্যমন্ত্রীর সাথে কথা বলেছেন। তিনি সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে ঘূর্ণিঝড় মোকাবেলায় সার্বিক প্রস্ততি নিতে বলেন। ঘূর্ণিঝড়ের প্রভাবে তামিলনাড়ুর অনেক অঞ্চল বৃষ্টির পানিতে ডুবে গেছে। বুধবার নাগাদ নিভার আঘাত হানার সম্ভাবনা রয়েছে। বাতাসের গতিবেগ ১০০ থেকে ১২০ কিলোমিটার বেগে বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে এটি  চেন্নাই এর ৪৫০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব দিকে অবস্থান করছে।

উল্লেখ্য তামিলনাড়ুতে ২০১৮ সালে ঘূর্ণিঝড় গাজার আঘাতে ৪৬ জন মারা গেছে। এ সময় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। নিভার এর কারনে এখন জনমনে বিরাজ করছে আতঙ্ক।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.