--- বিজ্ঞাপন ---

থানায় ব্ল্যাঙ্ক চেক পাঠিয়ে প্রাণ বাঁচানোর আর্জি নেতার!

0

খুনের হুমকি পাচ্ছেন। পুলিশ কোনও ব্যবস্থাই নিচ্ছে না। তাই পুলিশকে ইচ্ছেমতো টাকা নিয়ে তাঁর প্রাণ বাঁচানোর আর্জি জানালেন ওই নেতা।কিছুতেই মামলা নিচ্ছে না পুলিশ। গরু পাচার বন্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না প্রশাসন। এমনই অভিযোগ করে পুলিশকে ব্ল্যাঙ্ক চেক দিয়ে মামলা দায়েরের আর্জি জানালেন এক ব্যক্তি। যদিও বুমেরাং হল তাঁর এই আবেদন। গুরুগ্রাম পুলিশ জানাল, ওই ব্যক্তির বিরুদ্ধে কুৎসা ছড়ানোর জন্য পদক্ষেপ করা হবে।

গুরুগ্রামের বাসিন্দা চৌধুরী সতপ্রকাশ নৈন নিজেকে একটি হিন্দুত্ববাদী সংগঠনের নেতা হিসেবে পরিচয় দেন। সম্প্রতি গুরুগ্রাম পুলিশের একাধিক পদস্থ কর্তাকে উদ্ধৃত করে একটি টুইট করেন। তাতে দুটি ব্ল্যাঙ্ক ব্যাঙ্ক চেকের ছবি দিয়ে পুলিশের কাছে তাঁর আবেদন, ‘যত টাকা চাই নিন। শুধু গরু পাচারকারীদের হাত থেকে বাঁচান।’ তিনি এও জানান, তাঁকে হত্যার পরিকল্পনা করছে গরু পাচারকারীরা। তারা ভাড়াটে খুনিকে যত টাকা দিতে রাজি, তার চেয়ে বেশি টাকা তিনি পুলিশকে দেবেন। তাই ব্ল্যাঙ্ক চেকে পছন্দমতো টাকার অঙ্ক লিখে নিক পুলিশ। শুধু তাঁকে নিরাপত্তা দেওয়া হোক। নিমেষে ভাইরাল হয় এই টুইট।

কিন্তু পুলিশের দাবি, সতপ্রকাশের বিরুদ্ধে একাধিক মামলা আছে বিভিন্ন থানায়। তাঁর এই আপত্তিজনক টুইটে পুলিশের অমর্যাদা হয়েছে। অবিলম্বে তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা হবে।

অন্য দিকে, সতপ্রকাশের অভিযোগ, তাঁর এলাকায় প্রতিদিন গরু চুরি হয়। পাচারকারীদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করে না পুলিশ। তিনি এবং তাঁর ভাই এর প্রতিবাদ করায় খুনের হুমকি পাচ্ছেন। সেই অভিযোগও পুলিশ নিচ্ছে না! তাই বাধ্য হয়ে তিনি পুলিশকে টাকা নেওয়ার প্রস্তাব দিয়েছেন। তাতে যদি নিরাপত্তা মেলে।# আনন্দবাজার

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.