--- বিজ্ঞাপন ---

চবি লেখক কলাম ফোরামের নেতৃত্বে সিফাত-রেদওয়ান

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের শিক্ষার্থী মু. ইত্তেখারুল ইসলাম সিফাত সভাপতি ও একই বিভাগের শিক্ষার্থী রেদ্ওয়ান আহমদকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখার বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের নতুন কমিটি গঠন করা হয়েছে।  বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেল সাড়ে ৫টা থেকে চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে ফোরামের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভাশেষে ২০২৩-২০২৪ কার্য  বছরের কমিটি ঘোষণা করা হয়।
ফোরামের সভাপতি আকিজ মাহমুদের সভাপতিত্বে বক্তব্য রাখেন চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের সভাপতি কাজী আবুল মনসুর,  চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেব দুলাল ভৌমিক, লেখক ফোরামের উপদেষ্টা চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলিউর রহমান,ফোরামের সাবেক কেন্দ্রীয় সভাপতি নেজাম উদ্দিন, চবি শাখার প্রতিষ্ঠাতা সভাপতি আরমান শেখ ও সাধারণ সম্পাদক মো. রাফসান প্রমুখ। সভায় সাধারন সম্পাদকের প্রতিবেদন পাঠ করেন সাধারন সম্পাদক মুরাদ হোসেন। সভা পরিচালনা করেন সদস্য কারিশমা ইরিন।

সাধারন সম্পাদকের প্রতিবেদনে উল্লেখ করা হয়, সৃষ্টিশীল তারুণ্যের খোজেঁ গঠিত হয় বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। প্রতিষ্ঠার পর থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা হতে নানা কর্মসূচি গ্রহণ করা হয়। মাসব্যাপী লেখালেখি কর্মশালা, সদস্য সংগ্রহ, বিভিন্ন পত্র-পত্রিকায় সদস্যদের লেখা, বিভিন্ন জাতীয় দিবস উদযাপন, মাসিক পাঠচক্রসহ বিভিন্ন অনুষ্ঠানে বছরব্যাপী ভরপুর ছিল ফোরাম। ২০২২-২৩ কার্য বছরে সদস্যদের ৩৬০টি লেখা প্রকাশিত হয়েছে। প্রতিষ্ঠার পর থেকে ১৮১০টি লেখা প্রকাশিত হয়েছে। আগামীতে পত্রিকা প্রকাশের মাধ্যমে এসব লেখা সংরক্ষণ করা হবে বলে তিনি উল্লেখ করেন।

সভায় সিনিয়র সাংবাদিক ও চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের সভাপতি কাজী আবুল মনসুর বলেন, লেখালেখি করতে হলে সবকিছু মন দিয়ে করতে হবে। ভালো লিখতে বই পড়ার কোন বিকল্প নেই। তরুণ লেখকরাই জাতিকে তাদের লেখনির মাধ্যমে সঠিক দিকনির্দেশনা দিতে পারেন। তিনি ফোরামকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

সভাপতি আকিজ মাহমুদ তারঁ সময়ে সহযোগিতার জন্য সকরকে ধন্যবাদ জানান । সংগঠনের নতুন সভাপতি মু. ইত্তেখারুল ইসলাম সিফাত বলেন, সবার সৃজনশীল সহযোগিতা ও পরামর্শ নিয়ে চবি লেখক ফোরামকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার স্বপ্ন দেখি। সাধারণ সম্পাদক পদে মনোনয়ন পাওয়া রেদ্ওয়ান আহমদ বলেন, লেখক ফোরামকে অসংখ্য ধন্যবাদ আমার ওপর আস্থা রাখার জন্য। আগামী এক বছর নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের জন্য সবার বুদ্ধিবৃত্তিক সহযোগিতা ও পরামর্শ কামনা করছি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯ সালে যাত্রা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। তরুণ লেখকদের পরামর্শ, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে সংগঠনটি।##

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.