--- বিজ্ঞাপন ---

মিন্নির সংবাদ সম্মেলন

0

(রিফাত শরীফ) কুপিয়ে হত্যার ঘটনায় স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি জড়িত দাবি করে বরগুনায় সর্বস্তরের জনগণের ব্যানারে একটি মানববন্ধন করা হয়েছে। মানববন্ধনের পরপরই মিন্নি তার বাবার বাড়িতে এক সংবাদ সম্মেলনে দাবি করেন, মামলায় অভিযুক্ত আসামিদের আড়াল করতেই তার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। এসময়, তিনি অপপ্রচারকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

রবিবার (১৪ জুলাই) ১২টার দিকে বরগুনা প্রেসক্লাব চত্বরে বরগুনার সর্বস্তরের জনগণের ব্যানারে একটি মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনটি সর্বস্তরের ব্যানারে হলেও মানববন্ধনে দেখা যায়নি বরগুনার সুশীল সমাজের কোন প্রতিনিধিকে। এসময়, নিহত রিফাত শরীফের বাবা দুলাল শরীফ উপস্থিত ছিলেন।

এরপর, দুপুর একটার দিকে রিফাত শরীফের বাবা দুলাল শরীফের সংবাদ সম্মেলনের প্রতিবাদ জানিয়ে একটি সংবাদ সম্মেলন করেন নিহত রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি। এসময় তিনি দাবি করেন, ‘মামলায় অভিযুক্ত আসামিদের আড়াল করতেই আমার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। আমার শ্বশুর অসুস্থ মানুষ, তিনি কখন কোথায় কি বলেন তার কোন ঠিক নেই। তবে, আমার মনে হচ্ছে তাকে দিয়ে কোন মহল স্বার্থ হাছিল করার জন্য আমাকে পেচিয়ে মামলাটিকে হালকা করার চেষ্টা করছে। যাতে করে আসামিরা ছাড়া পেয়ে যেতে পারে। আর, আমার যদি নয়নের সাথে বিয়েই হবে, তবে যখন রিফাতের সাথে বিয়ে হয়েছিলো তখন নয়ন কেন বাঁধা দেয়নি।

রিফাত হত্যা মামলায় এ পর্যন্ত ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত ২ জুলাই, ভোররাতে মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। এখন পর্যন্ত এজাহারভুক্ত তিনজনসহ সাত আসামি হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। এ ঘটনায় বর্তমানে ছয় জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে, বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। তার স্ত্রী আয়েশা আক্তার মিন্নি হামলাকারীদের সঙ্গে লড়াই করেও তাদের দমাতে পারেননি। গুরুতর আহত রিফাতকে এদিন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায়, রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। সূত্রঃ ডিবিসি

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.