--- বিজ্ঞাপন ---

প্রথমবারের মতো বিশ্বকাপ জয় ইংল্যান্ডের।

0

অবিশ্বাস্য এক ফাইনাল দেখল ক্রিকেট বিশ্ব। বারবার বাঁক নেওয়া ম্যাচটিতে শেষ পর্যন্ত জয় ইংল্যান্ডের। বিশ্বকাপের ফাইনালে ব্যর্থতার ‘ব্রেক ইট’ করল দলটি। ব্রিটেন জোড়ে উৎসবের বারুতা।

প্রথমবারের মতো বিশ্বকাপ জয়ের পর প্রশংসায় ভাসছে ক্রিকেটের মাতৃভূমি। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ইংল্যান্ড বন্দনা।

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন টুইটারে লিখেছেন, “এই লড়াইয়ে কোনো দলই হারের যোগ্য নয়। ক্রিকেটের কী একটা দিন? এটা নতুন প্রজন্মের ক্রিকেটারদের অনুপ্রাণিত করবে।”

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট ব্ল্যাকক্যাপস থেকে লেখা হয়েছে, “উত্তেজনাটা রোলারকোস্টারে চড়ার মতো। এই কারণেই আমরা খেলাটিকে ভালোবাসি। ক্লাসিক এই লড়াইয়ের জন্য ইংল্যান্ড স্মরণীয় হয়ে থাকবে। অভিনন্দন।”

পাকিস্তানের কিংবদন্তি স্পিড স্টার শোয়েব আখতার লিখেছেন, “ও মাই গড! বিশ্বকাপের ফাইনালে কী লড়াই।ম্যাচ টাই, সুপার ওভার টাই। বেশি বাউন্ডারি হাঁকানোয় ইংল্যান্ড চ্যাম্পিয়ন। ওয়াও। লর্ডসে কী সুন্দর দৃশ্য।”

উল্লেখ্য, রোববার লর্ডসে ফাইনালে টস জিতে আগে ব্যাট করে ৮ উইকেটে ২৪১ রান করেছিল নিউজিল্যান্ড। জবাবে অল আউট হওয়ার আগে স্কোর বোর্ডে ঠিক ২৪১ রান জমা করে ইংল্যান্ড।

এরপর সুপার ওভার। যেখানে ১ ওভার করে ব্যাট করে দুই দল। ইংলিশরা আগে ব্যাট করে ১৫ রান জমা করে। জবাবে কিউইরাও থামে ১৫ রানে। তবে সুপার ওভারসহ ম্যাচে ইংল্যান্ডের বাউন্ডারি (চার ও ছক্কা মিলে) ছিল ২৬টি। আর কিউইদের ইনিংসে বাউন্ডারির সংখ্যা ছিল ১৭টি। ফলে বেশি বাউন্ডারি হাঁকিয়ে নিয়ম অনুযায়ী চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড।

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.