--- বিজ্ঞাপন ---

পাকিস্তানের প্রথম রূপান্তকামী সংবাদ সঞ্চালিকা মারভিয়া মালিককে লক্ষ্য করে গুলি

বরাতজোরে বেঁচে গিয়েছেন তিনি

0

পাকিস্তানের প্রথম রূপান্তকামী সংবাদ সঞ্চালিকা মারভিয়া মালিককে লক্ষ্য করে গুলি চালাল অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। শুক্রবার সন্ধ্যায় লাহোরে একটি ওষুধের দোকান থেকে ফেরার পথে তাঁর উপর হামলা চালানো হয় বলে অভিযোগ। যদিও বরাতজোরে বেঁচে গিয়েছেন তিনি।‘দ্য ইনডিপেনডেন্ট’-এর প্রতিবেদন অনুযায়ী, বেশ কিছু দিন ধরেই হুমকি ফোন পাচ্ছিলেন মারভিয়া। তাঁর প্রাণসংশয় হতে পারে এমন আশঙ্কা জানিয়ে পুলিশের কাছে অভিযোগও দায়ের করেছিলেন। দেশের রূপান্তকামীদের পাশে দাঁড়িয়ে তাঁদের হয়ে সরব হওয়ার পর থেকেই নানা ভাবে হুমকি দেওয়া হচ্ছিল মারভিয়াকে। এই হামলাকে রূপান্তকামীদের হয়ে সরব হওয়ার কারণ হিসাবেই দাবি করেছেন পাক সংবাদ সঞ্চালিকা।

মারভিয়ার দাবি, হুমকি ফোন পাওয়ার পর লাহোর ছেড়ে ইসলামাবাদে চলে এসেছিলেন তিনি। তার পর সেখান থেকে মুলতানে চলে গিয়েছিলেন। সেখানেই থাকছিলেন। কয়েক দিন আগে অস্ত্রোপচারের জন্য লাহোরে ফিরেছিলেন। ২০১৮ সালে পাকিস্তানের প্রথম রূপান্তরকামী সংবাদ সঞ্চালিকা হিসাবে কাজ শুরু করেন মারভিয়া।

রূপান্তরকামী মডেল থেকে সাংবাদিকের পেশায় এসেছিলেন তিনি। ২১ বছর বয়সে দেশের প্রথম রূপান্তরকামী সাংবাদিক হয়ে শোরগোল ফেলে দিয়েছিলেন। প্রচুর মানুষের সমর্থনও পেয়েছিলেন। সংবাদ সংস্থা রয়টার্সকে মারভিয়া বলেছিলেন, “দশম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছি। স্কুল থেকে তাড়িয়ে দেওয়া হয়েছিল। তার পর সালোঁয় কাজ শুরু করি। তিল তিল করে রোজগারের সেই টাকা জমিয়ে পড়াশোনা এগিয়ে নিয়ে যাই। কলেজে ভর্তি হই। কিন্তু সেই পথও খুব একটা সহজ ছিল না। এর পরই মডেলিংয়ে নামি। ফ্যাশনের দুনিয়ায় বেশ প্রশংসিত হয়েছিলাম।”#সূত্রঃ আনন্দবাজার

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.