--- বিজ্ঞাপন ---

রোটারী ক্লাব অব চিটাগাং রয়েলস এর ক্লাব অ্যাসেম্বলি সম্পন্ন

0

রোটারী ক্লাব চিটাগাং রয়েলস এর ক্লাব অ্যাসেম্বলী সম্প্রতি সম্পন্ন হয়েছে। ক্লাবের সভাপতি রোটারীয়ান কাজী ইকবালুর রহমানের সভাপতিত্বে অ্যাসেম্বলি পরিচালনা করেন ক্লাবের অ্যাসাইন অ্যাসিসট্যান্ট গর্ভণর রোটারীয়ান কাজী আবুল মনসুর। এ সময় উপস্থিত থেকে সহযোগিতা করেন ক্লাবের প্রাক্তন জেলা রোটারী গর্ভণর রোটারীয়ান অধ্যাপক তৈয়ব চৌধুরী।

অ্যাসিসট্যান্ট গর্ভণর সামনের দিনগুলোতে ক্লাবের বিভিন্ন কর্মকান্ড সম্পর্কে অবহিত হন। তিনি জেলা গর্ভণর রোটারীয়ান মতিউর রহমানের নির্দেশনা মোতাবেক ক্লাবের প্রকল্পগুলোর মধ্যে স্যানিটারি ল্যান্ট্রিন স্থাপন, রোটারীর ব্যাপ্তি বাড়ানো, এল্ডারলি কেয়ার ফান্ডে অনুদান, মেধাবী ছাত্রদের জন্য বৃত্তির ব্যবস্থাসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন। এ সময় ক্লাব সভাপতি জানান, রোটারী ক্লাব অব চিটাগাং রয়েলস ২০২৩-২০২৪ বছরে নিজস্ব পরিকল্পনা এরই মধ্যে গ্রহণ করেছে। এগুলোর মধ্যে রয়েছে, ক্লাবের সদস্য ২০ জনে উন্নীত করা, ১২টি সমাজসেবামূলক কর্মকান্ড করা, নতুন ৫ জন কোয়ালিটি সদস্যকে ক্লাবে সদস্যপদ দেয়া, লীডারশীপ ডেভেলপমেন্ট এর ১০টি কর্মকান্ড করা, জেলার আয়োজনে বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহণ, টিআরএফ এ কমপক্ষে ৩ হাজার ডলার কন্ট্রিবিউশন, পলিওপ্লাস কন্ট্রিবিউশনে ১শ ডলার প্রদানসহ জেলার প্রকল্পগুলোতে সহযোগিতা প্রদান।
ক্লাবের পক্ষ থেকে পূর্ণাঙ্গ কিমিটিসহ বিভিন্ন সাব-কমিটি গঠনের বিষয়গুলো তুলে ধরা হয়। ক্লাব সভাপতি জানান, ক্লাবের প্রতিটি সদস্য ‘মাই রোটারী’তে তাদের একাউন্ট এরই মধ্যে সম্পন্ন করেছেন। বাৎসরিক পরিকল্পনা অনুযায়ী প্রতি মাসে পারিকল্পিতভাবে কাজ শুরু হয়েছে। ক্লাবের আর্থিক বিষয়ে স্বচ্ছতার জন্য ব্যাংকের মাধ্যমে লেনদেনসহ প্রতিটি প্রকল্পের আয়-ব্যয়ের হিসাব আপ টু ডেট রাখার বিষয়টিও অ্যাসিসট্যান্ট গর্ভণরকে অবহিত করা হয়।
অ্যাসিসট্যান্ট গর্ভণর রোটারীয়ান কাজী আবুল মনসুর বক্তৃতায় বলেন, একটি নতুন ক্লাব হিসেবে এ ক্লাবের অগ্রগতি প্রশংসার দাবিদার। ক্লাবটি যেভাবে স্বচ্ছতার মধ্যে দিয়ে এগিয়ে যাচ্ছে তাতে এটি সমানের দিনগুলোতে রোটারী জেলা ৩২৮২ তে নেতৃত্ব দিতে পারবে। তিনি এ ক্লাবের বিভিন্ন সদস্যরা উচ্চমান সম্পন্ন উল্লেখ করে বলেন, এভাবে প্রতিটি ক্লাব যদি সদস্য নেয়ার ক্ষেত্রে যাচাই-বাছাই করে তাহলে বাংলাদেশে রোটারী অদূর ভবিষ্যতে আরও এগিয়ে যাবে । ক্লাবকে জেলা থেকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন।
প্রাক্তন জেলা গর্ভণর রোটারীয়ান তৈয়ব চৌধুরী তারঁ বক্তৃতায় বলেন, এ ক্লাবকে নিয়ে আমি গর্ব করি। কারন এটি আমার হাতে গড়া। তিনি বলেন, আমি গর্ভণর থাকাকালীন সময়ে যেসব ক্লাব হয়েছে তার মধ্যে রোটারী ক্লাব অব চিটাগাং রয়েলস যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে এ ক্লাব শীঘ্রই সামনের কাতারে স্থান পাবে। তিনি ক্লাবের সাবেক প্রেসিডেন্ট রোটারীয়ান কাজী আবুল মনসুর অ্যাসিসট্যান্ট গভর্ণর হওয়ায় অভিনন্দন জানিয়ে বলেন, রোটারীয়ান কাজী আবুল মনসুর এ পদটি পাওয়ার একজন যোগ্যতম ব্যাক্তি। কারন রোটারীয়ান মনসুর একজন সাবেক রোটার‌্যাক্টর। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রোটার‌্যাক্ট ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি। অ্যাসিসট্যান্ট গর্ভণর হিসেবে ভবিষ্যতে এ ক্লাবের প্রতি আরও সহযোগিতা ও নজর রাখার জন্য তিনি আহবান জানান।

ক্লাব আ্যসেম্বলিতে আরও বক্তব্য রাখেন, ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রোটারীয়ান জসিম উদ্দিন চৌধুরী, ক্লাবের আইপিপি রোটারীয়ান আহমেদ মনির উদ্দিন,  নির্বাচিত সভাপতি (২০২৪-২০২৫) রোটারীয়ান আবসার উদ্দিন, ক্লাব সচিব রোটারীয়ান প্রকৌশলী হুমায়ন কবির  ক্লাবের নবাগত সদস্য রোটারীয়ান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবদুল্লাহ আল ইউসুফ প্রমুখ।#

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.