--- বিজ্ঞাপন ---

হোম ফর হোমলেস’ প্রকল্প নিয়ে আমি এগিয়ে যেতে চাই

রোটারী ক্লাব অব রয়েলস এর অভিষেক অনুষ্ঠানে জেলা গর্ভণর প্রকৌশলী মতিউর রহমান

0

রোটারী জেলা গর্ভণর প্রকৌশলী মতিউর রহমান বলেছেন, আমার সময়ে প্রকল্পের মধ্যে সবচেয়ে বেশি প্রাধান্য পাবে ‘হোম ফর হোমলেস’ প্রকল্পটি। গ্রামাঞ্চলে দরিদ্র অনেকের জায়গা আছে কিন্ত ঘর বাধাঁর সামর্থ্য নেই, অনেকের ঘর ভেঙ্গে যাচ্ছে কিন্ত অর্থের অভাবে নির্মানের সামর্থ্য নেই। এসব মানুষকে নতুন করে ঘর করে দেয়াই হবে রোটারীর ইতিহাসে সবচেয়ে মানবিক কাজ। গতকাল সোমবার রোটারী ক্লাব অব রয়েলস এর নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

ক্লাবের অতীত সভাপতি রোটারীয়ান আহমেদ মুনিরের সঞ্চলনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রোটারীয়ান ইকবালুর রহমান নাদিম। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের দৈনিক পূর্বকোনের সম্পাদক রোটারীয়ান জসিম উদ্দিন চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারীর সাবেক জেলা গর্ভণর অধ্যাপক তৈয়ব চৌধুরী ও জেলার অ্যাসিসটেন্ট গর্ভণর রোটারীয়ান কাজী আবুল মনসুর। উপস্থিত রোটারীয়ানদের পরিচয় করিয়ে দেন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রোটারীয়ান জসিম উদ্দিন চৌধুরী। রোটারীয়ানদের শপথ বাক্য পাঠ করান ক্লাব সেক্রেটারী রোটারীয়ান হুমায়ন কবীর।
জেলা গর্ভণর প্রকৌশলী মতিউর রহমান রোটারী ক্লাব অব রয়েলস এর প্রশংসা করে বলেন, এ ক্লাবের অনুষ্ঠানে এসে আমি সত্যিই বিস্মিত হয়েছি। মাত্র ৫ বছর সময়ের মধ্যে ক্লাবটির যে পর্যায়ে এসেছে তা সত্যিই প্রশংসনীয়। এ ক্লাবের সদস্যরা অনেক উচ্চ মানের উল্লেখ করে তিনি বলেন, সদস্য বাছাই এর ক্ষেত্রে ক্লাবটি রোটারীর মর্যাদাকে অনেকাংশে তুলে ধরেছে। ক্লাবের বিভিন্ন কর্মকান্ডের পরিকল্পনা দেখে গর্ভণর বলেন, ক্লাবটি টিআরএফ ফান্ডে ৩০০০ ডলার প্রদান করার যে প্রতিশ্রুতি দিয়েছে তাতে আমি অত্যন্ত খুশি। কারন এ ফান্ডের মাধ্যমে রোটারী সারা বিশ্বে মানব সেবার কাজ করে থাকে। গর্ভণর বলেন, হোম ফর হোমলেস’ প্রকল্পের পাশাপাশি চট্টগ্রামের কিডনি ফাউন্ডেশনের উন্নয়নে আমি কাজ করে যাবো। গর্ভণর না থাকলেও আমি কিডনি ফাউন্ডেশনকে একটি জায়গা নিয়ে যেতে আমার চেষ্টা অব্যাহত থাকবে। তিনি রোটারী ক্লাব অব রয়েলসকে বিভিন্ন দরিদ্র সমাজের মাঝে টিউবওয়েল, ছাত্রীদের জন্য বিভিন্ন স্কুলে টয়লেট স্থাপনসহ ডেঙ্গু সচেতনতার উপর নজর রাখতে পরামর্শ দেন।

রোটারী ক্লাব চিটাগাং রয়েলস এর সদ্য অতীত সভাপতি রোটারীয়ান আহমেদ মুনির নতুন কমিটির সভাপতি রোটারীয়ান কাজী ইকবালুর রহমান নাদিমকে কলার হস্তান্তরে মাধ্যমে দায়িত্ব প্রদান করা হয়। নতুন সভাপতি দায়িত্ব নিয়ে আগামী এক বছর ক্লাবের কর্মকান্ডকে আরও গতিশীল করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। বোর্ডে ক্লাব ট্রেইনার হিসেবে রয়েছেন রোটারীয়ান কাজী আবুল মনসুর। অন্যান্য কর্মকর্তাদের মধ্যে রয়েছেন সদ্য অতীত সভাপতি রোটারীয়ান আহমেদ মুনির, নির্বাচিত সভাপতি (২৫-২৬) রোটারীয়ান মো. আবছার উদ্দিন, ভাইস প্রেসিডেন্ট রোটা. কাজী নাছির উদ্দিন, ক্লাব সেক্রেটারী রোটা. হুমায়ন কবীর, জয়েন্ট সেক্রেটারী রোটা. ক্যাপ্টেন শিমুল দত্ত, ক্লাব ট্রেজারার রোটা. গোলাম মোস্তাফা ইকবাল,ক্লাব সার্ভিস ডাইরেক্টর রোটা. আবু নাছের, ভকেশনাল সার্ভিস ডাইরেক্টর রোটা, শেখ জামাল শেকু, কমিউিনিটি সার্ভিস ডাইরেক্টর রোটা. হাছান মুরাদ, ইন্টারন্যাশনাল সার্ভিস ডাইরেক্টর রোটা. জসিম উদ্দিন চৌধুরী,ইয়ুথ সার্ভিস ডাইরেক্টর রোটা. আবদুল্লাহ আল ইউসুফ, সাজের্ন্ট এট আমর্স রোটা. জাহাঙ্গীর আলম, এডিটর রোটা. মোহাম্মদ ইয়াহিয়া আফরান।

জেলা গর্ভণরের সাথে নতুন কমিটির কর্মকর্তাদের পরিচয় করিয়ে দেয়া হয়। অনুষ্ঠানে জেলা ৩২৮২ এর বিভিন্ন ক্লাবের প্রেসিডেন্ট, জেলা কর্মকর্তারা উপস্থিত হয়ে নতুন কমিটিকে স্বাগত জানান। ক্লাবের পক্ষ থেকে ধন্যবাদ বক্তব্য দেন বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আবদুল্লাহ আল ইউসুফ। নৈশভোজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।##

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.