--- বিজ্ঞাপন ---

রোটারীকে এগিয়ে নিতে হলে সাংবাদিকদের আরও সহযোগিতা প্রয়োজন-

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে রোটারী জেলা গর্ভণর মতিউর রহমান

0

রোটারী জেলা গর্ভণর রোটারীয়ান প্রকৌশলী মতিউর রহমান বলেছেন, রোটারীকে এগিয়ে নিতে হলে সাংবাদিকদের সহযোগিতা প্রয়োজন। সাংবাদিকরা যদি তাদের লেখনির মাধ্যমে রোটারী কর্মকান্ডগুলো আরও বেশি করে জনসাধারনের মাঝে তুলে ধরেন তাহলে রোটারীর অগ্রযাত্রা আরও সুদুর প্রসারী হবে। তিনি বলেন, আমি দায়িত্ব নেয়ার পর অগ্রাধিকার ভিত্তিতে গরীব মানুষের জন্য ‘হোম ফর হোমলেস’ প্রকল্পটি নিয়ে এগিয়ে যাচ্ছি। রোটারীয়ানরা এ প্রকল্পে তাদের সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন। এ প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে গরীব মানুষের মানুষের মূখে যে হাসি দেখতে পেয়েছি তাতে আমি নিজেও আবেগ ধরে রাখতে পারিনি।
বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। প্রেস ক্লাবের সভাপতি সালাউদ্দিন রেজার সভাপতিত্বে মতবিনিময় সভায় জেলা গর্ভণর প্রকৌশলী মতিউর রহমানের পাশাপাশি আরও একজন তরুন উদ্যেক্তা রোটারীয়ান অংশ নেন। তিনি হলেন, পিটুপি’র ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফা আশরাফুল ইসলাম আলভী। সভায় স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সেক্রেটারী দেব দুলাল ভৌমিক। আলোচনায় অংশ নেন, সিনিয়র সাংবাদিক এম নাসিরুল হক, জসীম চৌধুরী সবুজ, জাহিদুল করিম কচি, আসিফ সিরাজ, রোটারী অ্যাসিসট্যান্ট গভর্ণর ও চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের সভাপতি কাজী আবুল মনসুর, প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, রোটারী জেলা সচিব রোটারীয়ান আকবর হোসেন, সাবেক রোটারী জেলা সচিব রোটারীয়ান মোহাম্মদ শাহজাহান, জিপিএইচ এর উপদেষ্টা রোটারীয়ান সাদমান সাইকা সেফা, প্রেস ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামিম। অনুষ্ঠান পরিচালনা করেন প্রেস ক্লাবের যুগ্ন সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার।
জেলা গর্ভণর মতিউর রহমান বলেন, দায়িত্ব নেবার পর থেকে রোটারী কর্মকান্ডের যে প্রচার সাংবাদিকরা করে যাচ্ছেন তাতে আমি সন্তষ্ট। সত্যিকার অর্থে কিছু করার চেষ্টা করে যাচ্ছি। আমি বুয়েট থেকে পাস করার পর বিদেশে প্রচুর সুযোগ সুবিধাসহ যাবার অনেক রাস্তা ছিল। কিন্ত আমি যাই নি। এ দেশেই নিজের সর্বোচ্চ দেয়ার চেষ্টা চালিয়েছি।
সাবেক রোটার‌্যক্ট জেলা প্রতিনিধি ও রোটারীয়ান মোস্তফা আশরাফুল ইসলাম আলভী বলেন, নিজের প্রচেষ্টায় দাড়ানোর মতো আনন্দ আর কিছু হতে পারে না। উত্তরাধিকার সূত্রে অনেকে অনেক কিছু পায়, তাতে আনন্দ কম থাকে। আমি পিটুপি’র মাধ্যমে নিজের প্রচেষ্টায় এতদুর এসেছি। তিনি বলেন, সাংবাদিকরা হচ্ছেন জাতির বিবেক। তাদের লেখনির মাধ্যমে সমাজ বদলায়। দেশ থেকে বিপুল পরিমান মেধা বিদেশে চলে যাচ্ছে। এটি থামানো না গেলে দেশের ভবিষ্যত অন্ধকার। সাংবাদিকদের এ ব্যাপারে আরো এগিয়ে আসতে হবে।##

 

আপনার মতামত দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.